ঢাকা, মঙ্গলবার 28 August 2018, ১৩ ভাদ্র ১৪২৫, ১৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামে এক প্রতারক দম্পতি গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে কোতওয়ালী থানা পুলিশ এক প্রতারক দম্পতিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত দম্পতি হলো- সবুজ মিয়া (৫৫) ও তার স্ত্রী আসমা বেগম (৪০)।তারা নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলার বাসিন্দা।
পুলিশ সূএের খবর, তারা প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের জন্য নিরীহ মানুষের বিরুদ্ধে চুরি বা ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা করতো ও অর্থ আদায় করতো রফাদফার জন্য। গত ১৩ বছর যাবত তারা এ ধরনের প্রতারণায় লিপ্ত বলেও পুলিশ জানায়।
  কোতোয়ালী থানার ওসি মো. মহসিন বলেন, বুধবার রাতে সবুজ ও আসমা লালদিঘী পাড়ের ‘লালদিঘী হোটেলে’ একটি কক্ষ ভাড়া নেন। সকালে তারা হোটেল থেকে বাইরে যান। ফিরে এসে রুম থেকে টাকা চুরির অভিযোগ তোলেন এক হোটেল বয়ের বিরুদ্ধে।
 হোটেল বয় টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করলে তারা তাকে মারধর করার চেষ্টা করেন এবং ১০ হাজার টাকা দাবি করেন। অন্যথায় ধর্ষণ  চেষ্টার মামলা করার হুমকি দেন। তারপর হোটেল বয় টাকা দিতে রাজি না হওয়ায় তারা হোটেল থেকে বের হয়ে পরে পুলিশ ডেকে নিয়ে যান।
ওসি মহসিন বলেন, সবুজ ও আসমার আচরণ সন্দেহজনক হওয়ায় আমরা তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করি। এ সময় তারা ভয় দেখিয়ে টাকা আদায়ের কথা স্বীকার করেন। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে ২০০৫ সাল থেকে তারা এ ধরনের প্রতারণা করে আসছে। তারা দেশের বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে এ ধরনের ঘটনা ঘটালেও এক জেলায় এক কিংবা দুইবারের বেশি এ ধরনের প্রতারণা করেনা।এই দম্পতির প্রতারণার পদ্ধতি সম্পর্কে তিনি বলেন,  কোনো হোটেলে তারা রুম ভাড়া করেন। কিছুক্ষণ পর কক্ষের চাবি কাউন্টারে রেখে বাইরে বের হন। ফিরে এসে টাকা চুরির অভিযোগ করেন। পরে টাকা বিনিময়ে আপস না করলে হোটেল মালিক কিংবা বয়ের বিরুদ্ধে মামলা ঠুকে দেন থানায়।
এভাবে করে তারা ঢাকা, বাগরেহাট, নেত্রকোণা ও রাঙামটিতে কয়েকটি মামলা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। কয়েক মাস আগেও তারা চট্টগ্রামের স্টেশন রোড এলাকার একটি হোটেল থেকে একই কায়দায় ১২ হাজার টাকা হাতিয়ে নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ