ঢাকা, বুধবার 29 August 2018, ১৪ ভাদ্র ১৪২৫, ১৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

পিয়ংইয়ং দখলে যুক্তরাষ্ট্রের বিশেষ টিম জাপানে!

২৮ আগস্ট, রোডং  সিনমুন : পম্পেওর সফর বাতিলের পর উত্তর কোরিয়া রাষ্ট্রীয় পত্রিকা কঠোর ভাষায় যুক্তরাষ্ট্রের সমালোচনা করেছে। রবিবার প্রকাশিত এক প্রতিবেদনে তীব্র সমালোচনা করে বলেছে, যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার সাথে দ্বিমুখী নীতি অবলম্বন করছে এবং দেশটির সরকারের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমের উদ্ধৃতি দিয়ে উত্তর কোরিয়ার রোডং সিনমুন পত্রিকা বলেছে, পিয়ংইয়ং দখল করার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের বিশেষ একটি দল জাপানের আকাশে মহড়া দিচ্ছে। 

এসব পদক্ষেপ থেকে প্রমাণিত হয় যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ শুরু করতে একটা অপরাধমূলক ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমরা যুক্তরাষ্ট্রের এই দ্বিমুখী ভঙ্গি বিশেষ গুরুত্বের সাথে লক্ষ্য করছি। তারা মানুষকে গোপনে হত্যাযজ্ঞে সক্ষম বিশেষ দলের মহড়া চালাচ্ছে; আবার একই সাথে মুখে হাসি নিয়ে আলোচনায় বসছে, সংলাপ চালাচ্ছে।

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে যুক্তরাষ্ট্রের দূতাবাসের মুখপাত্র বলেন, তিনি পত্রিকায় বর্ণিত এই মহড়া সম্পর্কে কিছু জানেন না। 

রোডং  সিনমুনের সম্পাদকীয়তে পম্পেওর সফরের কথা উল্লেখ না করলেও, যুক্তরাষ্ট্রকে অর্থহীন সামরিক জুয়া না খেলে সিঙ্গাপুর বৈঠকের সিদ্ধান্ত প্রয়োগের আহ্বান জানানো হয়েছে। সেখানে দুই দেশের নেতা কোরীয় উপত্যকাকে পরমাণু অস্ত্রমুক্ত করে শান্তি প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ