ঢাকা, বুধবার 29 August 2018, ১৪ ভাদ্র ১৪২৫, ১৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের টিকিট বিক্রি শুরু শনিবার

স্পোর্টস রিপোর্টার: আসন্ন সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য বিদেশ থেকে আসা বল ও টিকিট অবশেষে ট্যাক্স পরিশোধ করেই ছাড়িয়ে এনেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

 জানা গেছে, বাফুফে, সাফ ও পৃষ্ঠপোষক কোম্পানীর মধ্যে সমন্বয়ের অভাবেই মালামালগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাষ্টমসে আটকে ছিলো। বাফুফে সাধারন সম্পাদক আবু নাইম সোহাগ জানালেন, সরকারের নির্ধারিত ট্যাক্স পরিশোধ করেই মালামালগুলো ছাড়িয়ে আনা হয়েছে। দীর্ঘ ৯ বছর পর আগামী ৪ সেপ্টেম্বর থেকে ঢাকায় অনুষ্টেয় সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের আয়োজনকে সফল করতে শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে বাফুফে। টুর্নামেন্টর প্রধান ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে। 

ইতিমধ্যে দলগুলো ঢাকায় আসতে শুরু করেছে। প্রথম দল হিসেবে ঢাকায় এসেছে শ্রীলংকা। বাফুফের আমন্ত্রণেই অবশ্য শ্রীলংকা কিছুটা আগে এসেছে। নীলফামারীতে আজ স্বাগতিক বাংলাদেশ দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে লংকানরা। সম্প্রতি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল এশিয়ান গেমসে অবিস্মরণীয় ফলাফল করায় ফুটবল নিয়ে মানুষের আগ্রহ যে বেড়েছে তা টের পাওয়া যায় বঙ্গবন্ধু স্টেডিয়াম এলাকায় কান পাতলে। কবে থেকে টিকিট বিক্রি শুরু হবে? কোথায় টিকিট পাওয়া যাবে এবং মূল্য কেমন তার খোঁজখবর নিতে শুরু করেছেন অনেকে। ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপ। আগে দুইবার আয়োজক হয়ে একবার চ্যাম্পিয়ন, আরেকবার সেমিফাইনাল খেলা। ঘরের মাঠ বলেই দক্ষিণ এশিয়ার এ টুর্নামেন্ট নিয়ে আশার আলো জ্বলতে শুরু করেছে মানুষের মনে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের দর্শকধারণ ক্ষমতা আগের মতো নেই-গ্যালারিতে চেয়ার বসানোয় নেমে এসেছে ২৫ হাজারে। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ মঙ্গলবার জানিয়েছেন, টিকিটের সিংহভাগই চলে যাবে তাদের অ্যাফেলিয়েটেড বিভিন্ন ক্লাব ও সংস্থার কাছে। প্রিমিয়ার লিগ থেকে শুরু করে পাইওনিয়ার-বিভিন্ন স্তরের ক্লাবের পাশপাশি প্রতিটি জেলা ফুটবল অ্যাসোসিয়েশনে টিকিট দেবে বাফুফে।

 থাকছে ক্রীড়া প্রশাসন ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলো। এ সবের জন্য ১৭ থেকে ১৮ হাজার টিকিট চলে যাবে। বাকি টিকিট সাধারণ দর্শকদের জন্য। বাফুফে সূত্রে জানা গেছে শনিবার থেকেই টিকেট বিক্রি শুরু হব। সাধারণ দর্শকরা ১০০ ও ৫০ টাকা মূল্যের টিকিট কিনতে পারবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের টিকিট কাউন্টার, মহানগরী লিগ কমিটির অফিস এবং বাফুফে ভবনে বিশেষ বুথ তৈরি করে টিকিট বিক্রি করবে বাফুফে।

অনলাইন আপডেট

আর্কাইভ