ঢাকা, বুধবার 29 August 2018, ১৪ ভাদ্র ১৪২৫, ১৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সারাদেশে সড়ক দুর্ঘটনায় একদিনে প্রাণ গেল আরো ৯ জনের

স্টাফ রিপোর্টার: সারাদেশে সড়ক দুর্ঘটনায় গতকাল মঙ্গলবার প্রাণ গেল ২৩ জনের। নরসিংদীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২, কুমিল্লায় দাওয়াত খেয়ে ফেরার পথে প্রাণ গেল বাবা-ছেলের, খাগড়াছড়িতে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত, গাজীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে ব্যবসায়ী নিহত, নারায়ণগঞ্জে ইজিবাইকচাপায় শিশুর মৃত্যু ও নড়াইলে অটোভ্যানচাপায় শিশু নিহত হয়েছে। বিস্তারিত জানাচ্ছেন আমাদের জেলা সংবাদদাতারা।
নরসিংদী: গতকাল মঙ্গলবার নরসিংদীতে যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- মনোহরদীর নান্দদিয়া গ্রামের মৃত সাঈদ মিয়ার ছেলে সবজি ব্যবসায়ী আকাশ মিয়া (৩৫) ও পিকআপচালক রফিকুল ইসলাম (২১)শিবপুর খরিয়া গ্রামে বাসিন্দা। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে নরসিংদীর পাঁচদোনাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পাঁচদোনা পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইউসুফ আহাম্মেদ জানান,আজ বেলা ১১টার দিকে সিলেট থেকে ঢাকাগামী নিউলাইন পরিবহনের একটি বাস ঢাকা যাচ্ছিল। বাসটি ঢাকা-সিলেট মহাসড়কের সদর উপজেলার পাঁচদোনাবাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সবজিবোঝাই একটি পিকআপভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপভ্যনের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই পিকআপচালক রফিকুল ইসলাম মারা যান। পরে গুরুতর অবস্থায় সবজি ব্যবসায়ীকে নরসিংদী জেলা হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনার পর সড়কে যানচলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে দুর্ঘটনাকবলিত যানবাহন সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে।
কুমিল্লা: কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ঢাকার আশকোনা বাজারের কাপড় ব্যবসায়ী আমিনুল ইসলাম ও তার ছেলে ওয়াফি ইসলাম নাবিল নিহত হয়েছেন। আহত হয়েছেন ওই ব্যবসায়ীর স্ত্রী ও মেয়ে। গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লা-বুড়িচং সড়কের জেলার সদর উপজেলার মহেষপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কোতয়ালি মডেল থানার এসআই তপন বাগচী জানান, জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সিদলাই গ্রামে শ্বশুরবাড়ি থেকে দাওয়াত খেয়ে আমিনুল ইসলাম স্ত্রী-সন্তানদের নিয়ে সিএনজি চালিত অটোরিকশাযোগে কুমিল্লায় ফিরছিলেন। সকাল সোয়া ৬টার দিকে জেলার সদর উপজেলার মহেষপুর এলাকায় তাদের বহনকারী সিএনজিটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই আমিনুল ইসলাম (৪৫), তার স্ত্রী ইয়াসমিন (৩২), ছেলে ওয়াফি ইসলাম নাবিল (৪) ও মেয়ে আফসানা (১২) আহত হন। তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর আমিনুল ইসলাম ও তার ছেলে ওয়াফির মৃত্যু হয়।
খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বাসের ধাক্কায় মো. আল আমিন নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত আল আমিন ওষুধ বিপণন প্রতিষ্ঠান ইবনে সিনায় চাকরি করতেন। তিনি পটুয়াখালীর সদর উপজেলার বড়দীঘিই গ্রামের মো. কেরামত আলীর ছেলে।
গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে খাগড়াছড়ির গুইমারা উপজেলার বুদংপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গুইমারা থানার ওসি মো. গিয়াসউদ্দিন বলেন, ঢাকা থেকে খাগড়াছড়িগামী শ্যামলী পরিবহনের একটি বাস বিপরীত দিক আসা একটি মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দেয়। এ সময় মোটরসাইকেল আরোহীকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। শ্যামলী পরিবহনের বাস ও মোটরসাইকেলটি থানায় আনা হয়েছে বলে জানান ওসি।
গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের উত্তর সালনা এলাকায় দাঁড়িয়ে থাকা বালুর ট্রাকের পেছনে পিকআপের ধাক্কায় ফজলুর রহমান বাদল (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুজন। গতকাল মঙ্গলবার ভোর সোয়া ৫টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফজলুর রহমান বাদল নওগাঁর পরশা থানার ঘাটনগর এলাকার আবুল হোসেনের ছেলে। তিনি পেশায় সবজি ব্যবসায়ী। নাওজোর হাইওয়ে থানার ইনচার্জ পরিদর্শক মো. অহিদুজ্জামান জানান, উত্তর সালনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ের পাশে দাঁড়িয়ে থাকা একটি বালু বোঝাই ট্রাকের পেছনে ময়মনসিংহগামী সবজি (টমেটো) বোঝাই একটি পিকআপ ধাক্কায় দেয়। এ সময় ঘটনাস্থলেই পিকআপের সামনে বসে থাকা সবজি ব্যবসায়ী ফজলুর রহমান বাদলের মৃত্যু হয়। এ সময় আহত হন আরও দুজন। নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় ব্যাটারিচালিত ইজিবাইকের চাপায় সাকিব (১১) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় পর বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে ৬/৭টি ইজিবাইক ভাঙচুর করে। ঘটনাস্থলে গিয়ে ইজিবাইকটি আটক করে এলাকার পরিস্থিতি শান্ত করলেও গাড়ির চালককে আটক করতে পারেনি পুলিশ। গত সোমবার রাত ১টার দিকে শিশু সাকিব ঢাকা মেডিকেল হাসপাতালে মারা যায়। নিহত সাকিব ফতুল্লার পাগলা হাই স্কুল সংলগ্ন এলাকার হামিদের বাড়ির ভাড়াটিয়া মনু মিয়ার ছেলে। সে ওই এলাকায় তার মামার বাড়িতে থাকতো।
এর আগে সোমবার রাত ৯টার দিকে ফতুল্লার পাগলা হাই স্কুলের সামনে ইজিবাইকের চালক বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে শিশু সাকিবকে চাপা দিলে গুরুতর আহত হয় সে। পরে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়ার ৫ ঘণ্টা পর চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। মৃত্যুর খবরে রাস্তা অবরোধ করে এলাকাবাসী। এ সময় ৬/৭টি ইজিবাইক ভাঙচুর করে তারা। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।
নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুর এলাকায় বাড়ির পাশের সড়কে মায়ের সাথে দাঁড়িয়ে থাকা অবস্থায় যাত্রীবাহী অটোভ্যানের  চাপায় তিন বছরের শিশু ইয়াসমিন নিহত হয়েছে। নিহত ইয়াসমিন কালিয়ার যাদবপুর গ্রামের ইয়ানূর ভূইয়ার মেয়ে। গত সোমবার বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার বিকেলে কালিয়ার রঘুনাথপুর-যাদবপুর সড়কে বাড়ির পাশে মায়ের সাথে যানবাহনের জন্য দাঁড়িয়ে ছিল শিশুটি। এ সময় যাদবপুরগামী যাত্রীবাহী ভ্যান শিশু ইয়াসমিনকে চাপা দেয়। শিশুটির বুকের ওপর ভ্যান উঠে গেলে তার মৃত্যু হয়। কিছু বুঝে ওঠার আগেই অটোভ্যানটি দ্রুতগতিতে পালিয়ে যায়। ইয়াসমিনের মৃত্যুতে পরিবারসহ এলাকায় শোকাবহ পরিবেশ বিরাজ করছে। কালিয়া থানার ওসি শেখ শমসের আলী জানান, এ ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ