ঢাকা, বুধবার 29 August 2018, ১৪ ভাদ্র ১৪২৫, ১৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সীতাকুণ্ডে প্রতিপক্ষের হামলায় ২ যুবলীগ কর্মী নিহত

চট্টগ্রাম ব্যুরো : গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডের বারৈয়ারঢালা স্কেল এলাকায় আওয়ামী লীগের সভা শেষে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের হামলায় যুবলীগ কর্মী দুই ভাই নিহত ও কয়েকজন আহত হয়েছে।
নিহতরা হলেন, যুবলীগ কর্মী রমজান আলী খোকন (৩৪) ও তার ছোট ভাই সিজল (২৬) তারা দুজন আপন ভাই, বারৈয়ারঢালা ইউনিয়নের মৃত নুরুল আবছারের ছেলে।  আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে এই হামলা হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।
চমেক পুলিশ সূত্র জানিয়েছে, সীতাকুণ্ডের ছোট দারোগার হাট এলাকায় হামলায় আহত দুই ভাইকে হাসপাতালে আনার পর রাত সাড়ে ৯টার দিকে চিকিৎসকরা রমজানকে মৃত ঘোষণা করেন। পরে  আহত আরেক ভাই নিজল রাত ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 
স্থানীয়রা জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে সোমবার বিকালে ছোট দারোগারহাটস্থ কুটুম্ববাড়ি কমিউনিটি সেন্টারে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম। সন্ধ্যায় সভা শেষে নেতাকর্মীরা বাড়ী ফেরার পথে সাড়ে ৭টার দিকে বারৈয়ারঢালা স্কেল এলাকায় যুবলীগের এক গ্রুপের  সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে যুবলীগের অপর গ্রুপের নেতাকর্মীদের উপর হামলায় চালায়। এতে অন্তত ৮/১০ জন আহত হয়।তাদের মধ্যে ৫ জনকে সীতাকুণ্ড স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে আশঙ্কাজনকবস্থায় রমজান আলী খোকন ও সিজল নামে দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর রাত সাড়ে ৯টায় রমজান আলী মারা যান। তাদেরকে চাইনিজ কোড়াল দিয়ে কুপিয়েছে বলে স্থানীয়রা জানায়। সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বারৈয়াঢালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন অভিযোগ করেন, ইউনিয়ন যুবলীগের সদস্য রমজান আলী হত্যার ঘটনার জন্য ইউনিয়ন যুবলীগের একটি পক্ষ দায়ী। তবে তিনি আর বিস্তারিত কিছু বলেননি।
 কী কারণে এবং কারা এই ঘটনার সঙ্গে জড়িত, তা জানাতে পারেননি সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান। তিনি বলেন, তদন্তের পরই জানা যাবে কে বা কারা জড়িত।চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মসিউদ্দৌলা রেজা  বলেন, প্রতিপক্ষ গ্রুপের লোকজন এই হামলা করেছে বলে আমরা ধারণা করছি। তিনি আরও জানান, রমজানের বিরুদ্ধে পুলিশের ওপর হামলাসহ নানা অভিযোগে বেশ কয়েকটি মামলা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ