ঢাকা, বুধবার 29 August 2018, ১৪ ভাদ্র ১৪২৫, ১৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

‘জাতীয় ঐক্য’ গড়তে যুক্তফ্রন্ট ও গণফোরামের বৈঠক

স্টাফ রিপোর্টার : সবার অংশগ্রহণে একটি নিরপেক্ষ সংসদ নির্বাচনের দাবিতে ‘জাতীয় ঐক্য’ গড়তে বৈঠক করেছেন যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতারা।  গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে বেইলি রোডে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। রাত সোয়া ৯টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত বৈঠক চলছিল।
 বৈঠকে উপস্থিত ছিলন, ড. কামাল হোসেন এবং যুক্তফ্রন্টের তিন দল বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব আবদুল মান্নান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন ঐক্য প্রক্রিয়ায় সমন্বয়ের দায়িত্বে থাকা ডা. জাফরুল্লাহ।
বিগত কয়েক মাস ধরেই জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কথা বলে আসছিলেন ড. কামাল হোসেন। গণফোরাম ও যুক্তফ্রন্ট এ ব্যাপারে এগিয়েছে বলে জানা গেছে। অন্যদিকে বিএনপিও বৃহত্তর ঐক্য গড়ার কাজ করে আসছে।  সম্প্রতি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দলীয় মহাসচিবকে দল ও জোট ঠিক করে বৃহত্তর ঐক্য গড়ার ব্যাপারে উদ্যোগ নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, গতকালের বৈঠকে মূলত কি কি এজেন্ডা নিয়ে জাতীয় ঐক্য হবে সে বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া দাবি আদায়ে আন্দোলনের রূপরেখা নিয়েও আলোচনা হয়েছে। তবে ফাইনাল কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ