ঢাকা, বৃহস্পতিবার 30 August 2018, ১৫ ভাদ্র ১৪২৫, ১৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ঈদে ওয়ালটনের রেকর্ড পরিমাণ ফ্রিজ বিক্রি

 

এবারের ঈদে রেকর্ড পরিমাণ রেফ্রিজারেটর ও ডিপ ফ্রিজ বিক্রি করেছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। কোরবানির ঈদকে ঘিরে চলতি বছরের জুলাই মাসে গণ বছরের একই সময়ের তুলনায় প্রায় ১০০ শতাংশ বেশি ফ্রিজ বিক্রি হয়েছে ওয়ালটনের। ঈদের দুমাসে অর্থাৎ জুলাই ও আগস্ট মাসে বিক্রি হয়েছে প্রায় ৬ লাখ ফ্রিজ। যা গণ বছরের তুলনায় ৫০ শতাংশেরও বেশি। 

এছাড়াও গণ বছরের কোরবানি ঈদে যে পরিমাণ ডিপ ফ্রিজ বিক্রি হয়েছে তার প্রায় দ্বিগুণ বিক্রি হয়েছে এবারের ঈদে। বাংলাদেশের বাজারে কোনো উৎসবকে ঘিরে এতো বিপুল সংখ্যক ফ্রিজ ও ডিপ ফ্রিজ আর কখনো বিক্রি হয় নি। 

বিদ্যুৎ পরিস্থিতির উন্নতি, ঈদের আগে মানুষের হাতে কাঙ্খিত অর্থের যোগান, ভাদ্র মাসের অসহনীয় গরম, রাজনৈতিক স্থিতিশীলতা, অতিবৃষ্টি ও বন্যা না হওয়া ইত্যাদি কারণে ঈদে ফ্রিজের বাজার ছিল বেশ চাঙ্গা। 

কোরবানি ঈদ ঘিরে জুলাই ও আগস্ট মাসের ২০ তারিখ পর্যন্ত ৫ লাখেরও বেশি ফ্রিজ বিক্রি করেছে ওয়ালটন। গণ বছর বিক্রি হয়েছিলো প্রায় পৌনে চার লাখ। চলতি মাস শেষে দেশীয় প্রতিষ্ঠানটির মোট ফ্রিজ বিক্রি ৬ লাখ পার হতে পারে বলে আশা করছে কর্তৃপক্ষ। উল্লেখ্য, বাংলাদেশে কোরবানীর ঈদকে ফ্রিজ বিক্রির প্রধান মৌসুম ধরা হয়; কারণ এ সময়েই সবচেয়ে বেশি ফ্রিজ বিক্রি হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ