ঢাকা, বৃহস্পতিবার 30 August 2018, ১৫ ভাদ্র ১৪২৫, ১৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

মুন্সীগঞ্জে ইসলামী ব্যাংকের উদ্যোগে দুইশত নারী গ্রাহকের মাঝে ফলদ বৃক্ষ বিতরণ

মুন্সীগঞ্জ সংবাদদাতা : আদর্শ গ্রাম বাংলাদেশের প্রাণ, আদর্শ গ্রাম উন্নয়নে ইসলামী ব্যাংক এবং “সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ প্রকৃতি সাজাই” এই স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচির আলোচনাসভা শুরু হয়। মুন্সীগঞ্জ ৪ হাজার গ্রাহকের মাঝে একটি করে ফলদ বৃক্ষ প্রদান করার কর্মসূচি হাতে নিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: মুন্সীগঞ্জ ব্রাঞ্চ। সদর উপজেলার যুগিনীঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মঙ্গলবার (বুধবার) সকাল ১০টায় এ উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনায় বক্তারা বৃক্ষ রোপণে কি কি উপকারিতা রয়েছে তা হাদিসের বাণী উল্লেখ করে গুরুত্বসহকারে নারী গ্রাহকদের আরো বেশী করে গাছ লাগাতে উৎসাহিত করেন। ২০০ জন নারী গ্রাহকের মাঝে ২০০টি আম গাছের চারা বিুরণ করা হ। 

মুন্সীগঞ্জ ব্রাঞ্চের ফাষ্ট এভিপি ও ম্যানেজার অপারেশন্স মুহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ জোনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব জোন, মো: ইয়ানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মেহেরুননেছা নাজমা। 

প্রকল্প কর্মকর্তা মো: আইয়ুবুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো: মোজাম্মেল হক, আরডিএস ঢাকা দক্ষিণ জোন অফিসার মো: সেলিম উদ্দিন, স্কুল কমিটির সভাপতি হাজী সুলতান আহম্মেদ। 

প্রধান অতিথি আরো জনান, ১৯৭১ সালের ৩০ লাখ শহীদের স্মরণে এই বৃক্ষরোপন কর্মসূচি এক যোগে পালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: ইতোমধ্যে ৬২ লাখ ৫২ হাজার ২৮৫টি বৃক্ষ রোপণ করেছে যার আনুমানিক মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩ কোটি ১০লাখ ৯৫ হাজার। এ বছর ১১ লাখ গাছ বিুরণ করা হবে। মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৪হাজার গ্রাহকের মাঝে বিুরণ করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ