ঢাকা, বৃহস্পতিবার 30 August 2018, ১৫ ভাদ্র ১৪২৫, ১৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

হিংসা-বিদ্বেষ পরিহার করে মানুষের কল্যাণে কাজ করুন -হাসান সরকার

গাজীপুর সংবাদদাতা : বিএনপির কেন্দ্রীয় নেতা ও গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, মানুষের জীবন ও ক্ষমতা চিরস্থায়ী নয়। এমন কোন কথা বলবেন না; যা কারোর মনে দুঃখ ও আঘাত দেয়। হিংসা বিদ্বেস পরিহার করে দল-মত নির্বিশেষে মানুষের কল্যাণের জন্য কাজ করুন।
তিনি বুধবার টঙ্গীর বিশিষ্ট রাজনীতিবীদ, চিকিৎসক ও সমাজসেবক ডা. এম.এ রশিদের রূহের মাগফিরাত কামনায় আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেনন। টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এ দোয়া মাহফিলে ডা. এম. এ রশিদ পরিবারের সদস্যরা ছাড়াও দলমত নির্বিশেষে সকল শ্রেণী ও পেশার মানুষ শরিক হন। ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আবু আহমেদের সভাপতিত্বে ও টঙ্গী সচেতন নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রহিম খান কালার সঞ্চালনায় দোয়া মাহফিলে আরো বক্তব্য দেন, মাওলানা ইউনুস সাহেদী, মুফতি ওমর ফারুক, মুফতি মো. সফিউল্লাহ, গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর ৫৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সোলেমান হায়দার, ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, টঙ্গী সচেতন নাগরিক পরিষদের সভাপতি শাহাব উদ্দিন সিদ্দিকী, মরহুম ডা. এম.এ রশিদের ছেলে মোস্তফা কামাল রশিদ প্রমুখ।
হাসান সরকার মরহুম ডা. এম.এ রশিদ সম্পর্কে বলেন, তাঁর হৃদয়ের কোনায় কি লুকায়িত ছিল; তা আমি অনুধাবন করতে পেরেছি। এই সংক্ষিপ্ত পরিসরে তাঁর গুণের কথা বলে শেষ করা যাবে না।
আলোচনা শেষে আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন কমপ্লেক্স মসজিদের খতিব মুফতি সাইয়েদুর রহমান দোয়া পরিচালনা করেন। দোয়া মাহফিলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ, টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মরহুম এম.এ কাশেম রানা, টঙ্গীর বিশিষ্ট সমাজসেবক তৃণমূল জনতা পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. নাজিম উদ্দিন আহমেদের সহধর্মিনী মরহুমা মুক্তিযোদ্ধা নীলিমা আহমেদ, নগরীর পূবাইল এলাকার সমাজসেবক ইমান আলী, মুক্তিযোদ্ধা কাজী নুরু, পোড়াবাড়ির সমাজসেবক ডা. খলিল, স্থানীয় খাইলকৈরের সমাজসেবক আব্দুস সালামের রূহের মাহফিরাত কামনা করা হয় এবং বিএনপির ভাইস চেয়ারম্যান গাসিক মেয়র অধ্যাপক এম.এ মান্নান, গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাবেক এমপি কাজী মোজাম্মেল হকের সহধর্মিনী, গাজীপুর মহানগর জিসাস সভাপতি সাবেক শ্রমিক নেতা কসিম উদ্দিন, ৫৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সেলিম হোসেন, আউচ পাড়ার সমাজসেবক আবুল হোসেন হাসু, মুক্তিযোদ্ধা আলী আকবর, আউচপাড়া সুরতরঙ্গ রোডের মোস্তাক আহমেদের আশু রোগমুক্তি কামনায়ও দোয়া করা হয়।
বিএনপির আহ্বায়ক কমিটি গঠন
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি‘র গাজীপুর মহানগর এর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকারকে আহবায়ক এবং  সোহরাব উদ্দিনকে যুগ্ম আহ্বায়ক করে ২ (দুই) সদস্য বিশিষ্ট আংশিক আহবায়ক কমিটি আজ অনুমোদন করা হয়েছে। গতকাল বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ