ঢাকা, বৃহস্পতিবার 30 August 2018, ১৫ ভাদ্র ১৪২৫, ১৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সাংবাদিক সুবর্ণা নদীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন

পাবনায় বেসরকারি টেলিভিশন আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও  দৈনিক জাগ্রত বাংলার সাংবাদিক সুবর্ণা নদীকে বাসার সামনে কুপিয়ে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ।
গতকাল বুধবার দেয়া বিবৃতিতে বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম বলেছেন, গত মঙ্গলবার রাতে নিজ বাসার সামনে নারী সাংবাদিক নদীকে যেভাবে কুপিয়ে নির্মমভাবে খুন করা হয়েছে তাতে আমরা উদ্বিগ্ন। এ নিয়ে বর্তমান মহাজোট সরকারের দশ বছরের কম সময়ে মোট ৩৩ জন সাংবাদিক খুন হয়েছেন। চলতি ২০১৮ সালের ৮ মাসে ৩ জন সাংবাদিক খুন হলেন। চাঞ্চল্যকর সাগর-রুনীসহ সাংবাদিক হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়ায় খুনীরা আস্কারা পাচ্ছে। সাংবাদিকসহ কোন নাগরিকেরই জীবনের নিরাপত্তা যে নেই তা আরেকবার প্রমাণিত হয়েছে। ঢাকায় পুলিশের সামনে হেলমেট বাহিনী অন্তত ৪০ জন কর্তব্যরত সাংবাদিককে নির্মমভাবে পিটিয়ে-কুপিয়ে রক্তাক্ত করার পর প্রায় এক মাস অতিবাহিত হলেও কোন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়নি।
বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ অবিলম্বে সকল সাংবাদিক হত্যার সুষ্ঠু তদন্ত করে হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ আজ : এদিকে সাংবাদিক হত্যা-নির্যাতনের প্রতিবাদে এবং সন্ত্রাসী দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজে ও ডিইউজে’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে যোগ দিয়ে সফল করার জন্য নেতৃবৃন্দ সর্বস্তরের গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ