ঢাকা, বৃহস্পতিবার 30 August 2018, ১৫ ভাদ্র ১৪২৫, ১৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি

স্টাফ রিপোর্টার: দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী পহেলা সেপ্টেম্বর শনিবার নয়াপল্টনে জনসভা করার জন্য মহানগর পুলিশের মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি। গতকাল বুধবার বিকেলে এক জরুরী সংবাদ ব্রিফিংয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কথা জানান। তিনি বলেন, আমাদের দলের পক্ষ থেকে আজকে (বুধবার) আবুল খায়ের ভুঁইয়া, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও আবদুস সালাম আজাদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে গিয়ে আলাপ করেছেন। কথা-বার্তার পর প্রতিনিধি দলকে পুলিশ কমিশনার জানিয়েছেন, পহেলা সেপ্টেম্বর নয়া পল্টনে দলের কার্যালয়ের সামনে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জনসভার মৌখিক অনুমতি দিয়েছেন।
নয়া পল্টনের কার্যালয়ে সংবাদ ব্রিফিংয়ে দলের চেয়ারপার্সনেরে উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, মহানগর দক্ষিনের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহসভাপতি মীর হোসেন মীরু প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
রিজভী বলেন, পুলিশের অনুমতির পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকাল ১১টায় শেরে বাংলানগরে আধুনিক বাংলাদেশের রূপকার, মুক্তিযুদ্ধের ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণের যে কর্মসূচিটি ঘোষণা করা হয়েছিলো তার সময়সূচি এক ঘন্টা এগিয়ে সকাল ১০টায় করা হয়েছে। এছাড়া সমাবেশ শুরু হবে দুপুর ২টায়। সমাবেশ সফল করতে তিনি মহানগর নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। জনসভা সফল করতে দল ও অঙ্গসংগঠন সর্বাত্মকভাবে কাজ করছে বলে জানান তিনি।
১৯৭৮ সালে রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি গঠন করেন। দলটির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে মঙ্গলবার সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের অঙ্গসংগঠনের যৌথসভায় প্রতিষ্ঠাবার্ষিকীর এই কর্মসূচি চূড়ান্ত করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর দিন শনিবার ভোরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন। দুপুওে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ। পরদিন রোববার বিকাল ৩টায় রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা।
জানা গেছে, প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ ঘিরে বিএনপির নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব লক্ষ্য করা গেছে। দলের পক্ষ থেকে নির্বাচনের আগে রাজধানীতে বড় শোডাউন করার ঘোষণা দেয়া হয়েছে। এই সমাবেশেই লক্ষাধিক নেতাকর্মীর উপস্থিতি ঘটাতে চাচ্ছে বিএনপি। এরই লক্ষ্যে দলটি কাজ করছে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ