ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত ভোট জালিয়াতির চূড়ান্ত মাস্টারপ্ল্যান: রিজভী

রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্তের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ভোটারবিহীন অবৈধ সরকারের বাকশালী বিবেকই সিইসি নিজের মধ্যে প্রোথিত করেছেন। এটা প্রমাণিত হলো যে, সব দিক থেকে বিরোধিতার পরও সিইসিসহ কয়েকজন কমিশনারের একতরফা ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত, আগামী নির্বাচন জালিয়াতি করারই চূড়ান্ত মাস্টারপ্ল্যান।

আজ (শুক্রবার) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ এসব কথা বলেন। তিনি আরও বলেন, নিজের নেতৃত্বাধীন কমিশনে ভিন্নমত থাকার পরও ইভিএম ব্যবহারের চূড়ান্ত সিদ্ধান্তে সুস্পষ্ট হলো, প্রধান নির্বাচন কমিশনার আগামী নির্বাচনে ইলেকশন ইঞ্জিনিয়ারিং করতে দৃঢ়সংকল্পবদ্ধ। তিনি স্বাধীন বিবেক দ্বারা স্বায়ত্তশাসিত নন।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিশেষজ্ঞরা মনে করেন, একটি গোপন কোড জানা থাকলেই ইভিএমের গণনাপদ্ধতি সম্পূর্ণ পাল্টে ফেলা যায়। ভোটারবিহীন আওয়ামী জোটের সরকার জনগণের টাকায় জালিয়াতি করার মেশিন কিনে জালিয়াতির নির্বাচন করতে চায়। তবে এবার জনগণ সরকারের সব মাস্টারপ্ল্যান ডাস্টবিনে ফেলে দেবে। ভোট নিয়ে অনাচারের পুনরাবৃত্তি জনগণ রুখে দেবে।

প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, গত পরশু প্রধানমন্ত্রী বলেছেন, তিনি ভোটের জন্য নয়, জনকল্যাণের জন্য রাজনীতি করেন। আসলে তিনি ঠিকই বলেছেন, শুধু জনকল্যাণের জায়গায় সংশোধনী হবে আওয়ামী কল্যাণ। ভোটের জন্য যে রাজনীতি করেন না, তাও স্পষ্ট। কারণ, জাতীয় নির্বাচন থেকে স্থানীয় সরকার কোনো নির্বাচনেই তার ভোটারদের প্রয়োজন হয়নি।

সংবাদ সম্মেলন বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নেয়া কর্মসূচি আবারও তুলে ধরেন রিজভী। তিনি জানান, আগামীকাল ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে দলের সিনিয়র নেতারা ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। দিবসটি উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ২টায় জনসভা হবে। প্রতিষ্ঠাবার্ষিকী এসব কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান রিজভী আহমেদ।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ