ঢাকা, শনিবার 1 September 2018, ১৭ ভাদ্র ১৪২৫, ২০ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

মীরসরাইয়ে দেড় কোটি টাকার ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম জেলার মীরসরাই থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ফার্নিচার বোঝাই একটি মিনি ট্রাকে স্টিলের কেবিনেটের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ২৯,২৮৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
 সূত্রের খবর, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মিনি ট্রাক যোগে ব্যক্তিগত ফার্নিচার পরিবহণের আড়ালে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রামের লালখান বাজার হতে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে ৩১ আগস্ট ভোররাতে র‌্যাবের একটি দল চট্টগ্রাম জেলার মীরসরাই থানাধীন চট্টগ্রাম-ঢাকাগামী মহাসড়কে নিজামপুর রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় চট্টগ্রামের দিক থেকে র‌্যাবের চেকপোস্টের দিকে আসা ঢাকাগামী একটি মিনি ট্রাকের গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দিলে গাড়ির ড্রাইভার র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়িটিকে রাস্তার পাশে থামিয়ে গাড়ি থেকে লাফ দিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা মোঃ মোক্তার হোসেন (২৪) এবং মোঃ সজিব ওরফে বাবু (১৯), উভয় পিতা- আলী আকবর খাঁ, গ্রাম- আনাখন্ড, থানা- নড়িয়া, জেলা- শরিয়তপুর’দেরকে আটক করে। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে আটককৃত মিনি ট্রাকটি (ঢাকা মেট্রো-ন ১৪-১৮২৯) তল্লাশি করে ট্রাকে থাকা স্টিলের ফাইল কেবিনেটের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ২৯,২৮৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার সহ উক্ত মিনি ট্রাকটি জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীদেরকে আরো জিজ্ঞাজাসাবাদে জানা যায় তারা উক্ত ফার্নিচার ১৮ হাই লেবেল রোড, লালখান বাজার, খুলশী, চট্টগ্রাম হতে ২নং রোড, উদ্যান, মোহাম্মদপুর, ঢাকায় ১টি বাসায় স্থানান্তরের আড়ালে উক্ত ইয়াবা ট্যাবলেট ঢাকায় পাচার করছিল। আরো জানা যায় গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবত গাড়ির ড্রাইভিং করার অন্তরালে ইয়াবা ট্যাবলেট একটি সংঘবদ্ধ চক্রের নিকট হতে সংগ্রহ করে চট্টগ্রাম থেকে ঢাকা শহরের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি ৪৬ লাখক্ষ ৪২ হাজার ৫০০ টাকা এবং জব্দকৃত পিকআপ ভ্যানের আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার মীরসরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ