ঢাকা, শনিবার 1 September 2018, ১৭ ভাদ্র ১৪২৫, ২০ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের দুঃসাহস দেখাবেন না -ব্যারিস্টার তাসমিয়া প্রধান

ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) মানেই জনগণের ভোটাধিকারের ওপর স্বৈরশাসকের বুলেটাঘাতের সামিল উল্লেখ করে জাগপা’র সহসভাপতি ও বিশিষ্ট আইনজ্ঞ ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, জালিমশাহী ৫ জানুয়ারির নির্বাচনে বিশ্বব্যাপী অপমান সইতে না পেরে ইভিএম’র ওপর ক্ষোভ ঝাড়ছেন। তাদের জানা উচিত বিশ্বের কোন দেশে ইভিএম পদ্ধতিতে ভোট হয়নি। ইভিএম পদ্ধতির মাধ্যমে কন্ট্রোল রুম থেকে ভোটের ফলাফল পরিবর্তন করা সম্ভব। সুতরাং ইভিএম মানেই নো ভোট-ইয়েস ইলেকশন। মানি না। তিনি বলেন, নির্বাচন কমিশনের সাথে রাজনৈতিক দলগুলোর সংলাপের শুরু থেকেই ৯৮ ভাগ রাজনৈতিক দল ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে। পাশাপাশি সেনা মোতায়নেরও দাবি তুলেছে। ইসি আশ্বস্ত করলেও সরকারের ইশারায় ইভিএম পদ্ধতি চালু ও আরপিও’র সংশোধনী আনছেন। দেশবাসী জানতে চায় ইসির সংলাপ কি বিচার মানি তালগাছ আমার? তিনি জাতীয় নির্বাচনে সেনা মোতায়নের দাবি জানিয়ে বলেন, সুষ্ঠু নির্বাচন ও ভোটারদের নির্ভয়ে ভোটদানে সুযোগদানের সেনা মোতায়েন করতে হবে।
গতকাল শুক্রবার সকাল ১১টায় আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাতীয় নির্বাচনে ইভিএম পদ্ধতি বাতিল ও সেনা মোতায়নের দাবি শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বক্তব্য রাখেন জাগপা সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সহসভাপতি মাস্টার এম.এ মান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, বেলায়েত হোসেন মোড়ল, সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, সহসাংগঠনিক সম্পাদক মানিক সরকার, যুব জাগপার প্রধান সমন্বয়ক আল রাশেদ প্রধান, যুব জাগপার আহ্বায়ক আরিফুল হক তুহিন, সদস্য সচিব রিয়াজ রহমান, নগর যুব জাগপা সভাপতি নজরুল ইসলাম বাবলু, গাজী ফকির, জাগপা ছাত্রলীগ ঢাকা মহানগর সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, মো. মহিবুবুল হক রয়েল, যুব নেতা মোহাম্মদ আলী, আকতার হোসেন প্রমুখ। এদিকে ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে জাগপা’র কেন্দ্রীয় সহসভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফফর মো. আনাছ, সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, সহসভাপতি তানিয়া আক্তার রূপা, মনি আক্তার প্রমুখ।
তাসমিয়া প্রধান বলেন, সরকারের মনে থাকা প্রয়োজন ডিজিটাল পদ্ধতিতে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি, ইমেইল হ্যাকিং, যুক্তরাষ্ট্রের নির্বাচনে ভোট কারচুপি, প্রেসিডেন্ট হিলারি ক্লিনটনের ব্যক্তিগত মেইল হ্যাকিং সম্ভব হয়েছিল। কিন্তু বাংলাদেশে ইভিএম এর মাধ্যমে ভোট চুরি ও ফলাফল পরিবর্তন সহজেই সম্ভব। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ভোট হবে ভাল কথা। ভুলে যাবেন না, সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী ও ৯০ ভাগ ভোটের মালিক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন করার দুঃসাহস দেখাবেন না। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন, নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায়, কখন চূড়ান্ত পতনের ডাক আসবে বলা যাবে না। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ