ঢাকা, শনিবার 1 September 2018, ১৭ ভাদ্র ১৪২৫, ২০ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

মাত্র ৫০ টাকা চুরির অপবাদে ৫ম শ্রেণির ছাত্রকে অমানবিক নির্যাতন ॥ মামলা দায়ের

রংপুর অফিস : রংপুরে মাত্র ৫০ টাকা চুরির অপবাদে গাছের সাথে বেধেঁ দিনমজুর দেলোয়ার হোসেনের পুত্র ৫ম শ্রেণির ছাত্র নাহিদ হাসান লেমনকে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে অমানবিক নির্যাতন করার ঘটনায় জড়িতদের এলাকার প্রভাবশালী মোহাম্মদ ইংরেজ ও তার ছেলে জাহিদুল ইসলামকে আটক করেছে রংপুর কোতয়ালী থানা পুলিশ।
গতকাল শুক্রবার ভোর রাতে রংপুর মহানগরীর ৩৩ নম্বর ওয়ার্ডের তামপাট হোসেন নগরস্থ নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় লেমনের ভাই মিল্লাত হোসেন বাদি হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছে। এই মামলার প্রেক্ষিতে রংপুর কোতয়ালী থানার এস আই মামুনুর রশিদ ও তার সঙ্গীয় ফোর্স শুক্রবার ভোর সাড়ে ৪টায় তাদের আটক করেন।
উল্লেখ্য গত ২৬শে আগষ্ট ইংরেজের বাড়ির উঠোনে তার ছেলে লেমনসহ আরো কয়েকজন শিশু খেলা করছিল। এ সময় মোহাম্মদ ইংরেজ ও তার পুত্র জাহিদুল ইসলাম মিলে ৫০ টাকা চুরির সন্দেহে দিনমজুর দেলোয়ার হোসেনের ১১ বছর বয়সী শিশুপুত্র ৫ম শ্রেণির ছাত্র লেমনকে ধরে গাছের সাথে বেধেঁ বেধরক লাঠি পেটা করে অমানবিক নির্যাতন চালায়। এ সময় লেমন লাঠির আঘাত সইতে না পেরে জ্ঞান হারিয়ে ফেলে। এরপরও নির্যাতন কারীরা খ্যান্ত হয়নি। এ সময় এলাকাবাসি এগিয়ে এসে লেমনকে গাছের সাথে বাধা অচেতন অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। হাসপাতালে ভর্তির দু’দিন পর মিমাংসার কথা বলে হাসপাতাল থেকে ছাড়িয়ে ছাড়পত্র নিয়ে বাড়িতে আনা হয় শিশুটিকে।
বুধবার রাতে উভয় পক্ষ থেকে মোট ৬ সদস্যের একটি শালিশী টিম গঠন করে একটি শালিশী বৈঠক আহ্বান করা হয়। উক্ত শালিশী বৈঠকে ইংরেজ ও তার পুত্র জাহিদুলের নিকট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু লেমনের পিতা দেলোয়ার হোসেন ও মা রেহেনা বেগমসহ এলাকাবাসি তা না মানায় শালিশটি বানচাল হয়ে যায়। পরে এলাকাবাসি অভিযুক্তদের বিচারের দাবীতে বিক্ষোভ করে।

পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু
রংপুর মহানগরীর জুম্মাপাড়া এলাকায় পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে ফারহান হোসেন শোয়েব নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে।
গতকাল শুক্রবার দুপুরে নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের জুম্মাপাড়া এলাকার সরকারী পলিটেকনিক কলেজের পুকুরে এ দুর্ঘটনা ঘটে। শোয়েব নগরীর শাহী মসজিদ এলাকার মজিবর রহমানের পুত্র এবং আর সি সি আই স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে স্কুল ছাত্র ফারহান হোসেন শোয়েব বন্ধুদের সাথে পুকুরে গোসল করতে নামে। পুকুরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সাঁতার কেটে যাওয়ার এক পর্যায়ে  ফারহান পানিতে ডুবে যায়। এ সময় তার বন্ধুদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিস  ঘটনাস্থলে পৌঁছে পানির নিচ থেকে শোয়েবের  লাশ উদ্ধার করে।
এ ব্যাপারে রংপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল আলম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তার পরিবারের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ