ঢাকা, শনিবার 1 September 2018, ১৭ ভাদ্র ১৪২৫, ২০ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

আজ রাজধানীতে বিএনপির জনসভা

স্টাফ রিপোর্টার: আজ শনিবার রাজধানীতে সমাবেশ করবে বিএনপি। সংগঠনের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার বেলা দু’টায় সমাবেশ শুরু হবে।
এর আগে গতকাল দুপুরে ডিএমপি নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভার মৌখিক অনুমতি দেয় পুলিশ। রিজভী বলেন, আজ (শুক্রবার) বিএনপির একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করতে গিয়েছিল। প্রতিনিধি দলে ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ। এ সময় পুলিশ কমিশনারের সঙ্গে অনেক কথা হয়। আমরা ১ সেপ্টেম্বর জনসভা করার জন্য দুই জায়গা অনুমতি চেয়েছিলাম। কিন্ত পুলিশ কমিশনার আমাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য মৌখিক অনুমতি দিয়েছে। তিনি বলেন, বেলা ২টায় জনসভা শুরু হবে। জনসভার জন্য এখনও কোনো শর্ত দেয়া হয়নি।
জনসভার অনুমতি সরকারের নমনীয় আচরণ কিনা এমন প্রশ্নে রিজভী বলেন, নমনীয় আচরণ কিনা জানি না এখনও বিএনপি নেতাদের বাড়িঘরে হামলা ও নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।
জানা গেছে, দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হলেও একাদশ সংসদ নির্বাচনের পূর্বে এটি হবে বিএনপির রাজধানীতে অন্যতম বড় শোডাউন। সমাবেশকে ঘিরে লক্ষধিক নেতাকর্মী সমাগমের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ জন্য ঢাকা মহানগরী ও এর আশপাশের জেলার নেতাকর্মীদের নিয়ে দফায় দফায় বৈঠক করেছে দলটির সিনিয়র নেতারা। ধারণা করা হচ্ছে, বেলা ২টায় সমাবেশ শুরু হবার কথা থাকলে বেলা ১১টা থেকেই নেতাকর্মীরা নয়াপল্টনে আসতে শুরু করবে। দলের পক্ষ থেকে নেতাকর্মীদের এমনই নির্দেমনা দেয়া হয়েছে। সমাবেশ থেকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও বেগম জিয়ার মুক্তির দাবিতে সরকারকে শেষবারের মতো আল্টিমেটাম দেয়া হবে। একইসাথে দাবি না মানলে কি হবে তারও একটি রুপরেখা তুলে ধারা হবে সমাবেশ থেকে।

অনলাইন আপডেট

আর্কাইভ