ঢাকা, শনিবার 1 September 2018, ১৭ ভাদ্র ১৪২৫, ২০ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

টঙ্গীতে নর্দান তসরিফা গ্রুপের ‘আই কেয়ার প্রোগ্রাম’

টঙ্গী সংবাদদাতা: সামাজিক দায়বদ্ধতা ও সুস্থ্য জনবল তৈরির লক্ষ্যে আই কেয়ার প্রোগ্রামের আয়োজন করেছে নর্দান তসরিফা গ্রুপ (এনটিজি)। এ লক্ষ্যে এনটিজি তাদের মানব সম্পদকে সমৃদ্ধ করতে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও সুস্বাস্থ্য নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি শ্রমিকদের চোখের যন্ত্র নিতে প্রায় দুই সপ্তাহব্যাপী ‘আই কেয়ার প্রোগ্রাম’ পরিচালনা করে আসছে। এ
এরই ধারাবাহিকতায় শ্রমিক-কর্মচারীদের চোখ পরীক্ষা করে চশমা ও ওষধ সরবরাহ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সমাপনী অনুষ্ঠানে টঙ্গীর গোপালপুরে এনটিজি’র ক্যাম্পাসে ক্ষীণ দৃষ্টিশক্তি সম্পন্ন শ্রমিকদের মাঝে চশমা বিতরণ করা হয়।
অনুষ্ঠানে নর্দান তসরিফা গ্রুপের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ বলেন, এনটিজি কর্তৃপক্ষ সব সময়ই শ্রমিক কর্মচারি ও কর্মকর্তাদের স্বাস্থ্যের ব্যাপারে সচেতন। প্রতিষ্ঠানটির সামাজিক দায়ববদ্ধতার মধ্যে নেয়া ‘আই কেয়ার প্রোগ্রাম’ আরো একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ। এতে এনটিজি পরিবারের ৫৪৮৭ জন সদস্যের চোখ পরীক্ষা, চশমা প্রদান ও ওষধ সরবরাহ করা হয়। মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ও শফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন এনটিজি’র উদ্যোগে ‘আই কেয়ার প্রোগ্রাম’ বাস্তবায়ন করেছে।
এছাড়া ৫৪৮৭ জন কর্মচারিকে বিনামূল্যে চেক-আপ, চশমা ও ওষধ প্রদান করা হয়। তাদের মধ্যে মোট ১২৬৬ জনকে চশমা ও ১৫৬৯ জনকে ওষধ সরবরাহ করা হয়েছে। অনুষ্ঠানে নর্দান তসরিফা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুহিম হাসান ও অন্যান্য পরিচালকসহ সাহায্য সংস্থা (এমএসএস) ও শফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ