ঢাকা,বুধবার 14 November 2018, ৩০ কার্তিক ১৪২৫, ৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

`বিশ্ববিদ্যালয়গুলোতে কোনরকম বিশৃঙ্খলা সহ্য করা হবে না'

সংগ্রাম অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের টাকায় পড়াশোনা করার সুযোগ পেয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্ছৃঙ্খলতা কাম্য নয়।

তিনি বলেন, বিশৃঙ্খলা কখনোই গ্রহণযোগ্য নয়। সবাইকে একটা নিয়ম মেনে চলতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনা করতে হলে, এর নিয়ম মেনে আচরণ করতে হবে। সেটাই আমরা আশা করি, জাতি আশা করে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে বেগম রোকেয়া হলে ছাত্রীদের জন্য নবনির্মিত ‘৭মার্চ ভবন’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পৃথিবীর মধ্যে মনে হয়, সব থেকে কম খরচে উচ্চ শিক্ষা বাংলাদেশে দেয়া হয়ে থাকে। …এবং সমস্ত শিক্ষা ব্যয় সরকার কর্তৃক বহন করা হয়… ১০০ শতাংশ খরচই সরকার দেয়। আমি জানি না পৃথিবীর কোনো দেশে এমনটা আছে কী না। তাই, এই পদ্ধতিকে আমাদের সম্মান জানাতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য নাসরিন আহমেদ (শিক্ষা) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) মোহাম্মদ সামাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন এবং রোকেয়া হলের প্রাধ্যক্ষ জিনাত হুদা বক্তব্য রাখেন।

আয়োজকরা জানান, ৮৮ কোটি টাকা ব্যায়ে ১১ তলা বিশিষ্ট ৭ মার্চ ভবনটিতে শিক্ষার্থীদের আধুনব সুযোগ সুবিধা রাখা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ