ঢাকা, রোববার 2 September 2018, ১৮ ভাদ্র ১৪২৫, ২১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

নওয়াজ, মরিয়ম ও তাদের জামাতা’র বিরুদ্ধে সাজা  বাতিলের আপিল খারিজ

 

১ সেপ্টেম্বর, জিও নিউজ, ডন : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, কন্যা মরিয়ম নওয়াজ , জামাতা ক্যাপ্টেন সফদারের বিরুদ্ধে সাজা বাতিলের আপিল খারিজ করে দিয়েছে লাহোর হাইকোর্ট।

লাহোর হাইকোর্টের বিচারপতি শাহেদ ওহিদ’এর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট প্যানেল নওয়াজ পরিবারের বিরুদ্ধে ন্যাশনাল একাউন্টিবিলিটি কোর্টের (ন্যাব) রায় বাতিলের আবেদন খারিজ করে দিয়েছে।

মামলা শুনানির সময় ন্যাবের আইনজীবী জানান, নওয়াজের বিরুদ্ধে সাজার রায়ের আইনী ভিত্তি রয়েছে। এবং ১৮তম আইনী সংশোধনের পরও আইন বহাল রয়েছে। ন্যাবের যুক্তি সমর্থন করেন ফেডারেল সরকারের আইনজীবী। পক্ষান্তরে নওয়াজের আইনজীবী জানান, ন্যাব যে আইনের মাধ্যমে গঠিত হয়েছে সে আইন অকার্যকর হয়ে গেছে। এজন্য ন্যাবের রায় আইন বহির্ভূত বিবেচিত হওয়ায় সাজাও বাতিল করা হউক।

দুই পক্ষের শুনানির পর আদালত ন্যাব এবং ফেডারেল সরকারের আইনজীবির আপিল মঞ্জুর করেন এবং নওয়াজের আইনজীবির ন্যাব অর্ডিন্যন্স বাতিল করার আবেদন খারিজ করে দেন।

উল্লেখ্য,গত ৬ জুলাইয়ে লন্ডন ফ্ল্যাট দুর্নীতি মামলায় নওয়াজ শরীফকে ১০ বছরের জেলসহ ৮০ লাখ পাউন্ড (প্রায় এক বিলিয়ন ১০ কোটি রুপি), কন্যা মরিয়মকে ৭ বছরের জেলসহ ২০ লাখ পাউন্ড (প্রায় ৩০ কোটি রুপি) জরিমানা দেয় ন্যাব এবং জামাতা মুহাম্মাদ সফদরকে ১ বছরের সশ্রম কারাদ- দেয়া হয়। এছাড়া লন্ডনে নওয়াজের ফ্ল্যাটকে জব্দও করার আদেশ দেয় ন্যাব।

অনলাইন আপডেট

আর্কাইভ