ঢাকা, রোববার 2 September 2018, ১৮ ভাদ্র ১৪২৫, ২১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

রাশিয়ায় অবতরণের সময় যাত্রীবাহী বিমানে আগুন

১ সেপ্টেম্বর, বিবিসি : রাশিয়ার সোচি শহরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে একটি যাত্রীবাহী বিমানে আগুন ধরে যায়। এতে অন্তত ১৮ জন আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, উটায়ের এয়ারলাইনের বোয়িং ৭৩৭-৮০০ বিমানের ফ্লাইট ইউটি৫৭৯ মস্কো থেকে সোচিতে আসছিল। এতে ১৬৪ জন যাত্রী ও ৬ জন ক্রু ছিলেন। দুর্ঘটনার ভিডিওতে দেখা গেছে, বিমানটি বিমানবন্দরের বেস্টনিতে গিয়ে বিধ্বস্ত হয় এবং নদীর তীরে কাত হয়ে পড়ে আছে। কর্মকর্তারা জানান, আহতদের অনেকেই দগ্ধ হয়েছেন। কয়েকজন কার্বন মনোক্সাইডের বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে পড়েছেন। আহতদের মধ্যে শিশুও রয়েছে তিনজন। সোচি বিমানবন্দরের এক মুখপাত্র জানান, উদ্ধার অভিযানের সময় বিমানবন্দরের এককর্মীর হৃৎযন্ত্র বিকল হয়ে পড়ে।

রুশ সংবাদমাধ্যমে বলা হচ্ছে, বিমানটি দমকা হাওয়া ও ভারি বৃষ্টির মধ্যে শনিবার সকালে অবতরণের চেষ্টা করছিল। অবতরণের সময় বিমানটির আন্ডারক্যারিজ ও একটি পাখা ক্ষতিগ্রস্ত হয়। এতে করে রানওয়ে থেকে বিমানটি ছিটকে পড়ে। তখন বিমানটির বামপাশের একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

২০১৫ সালের পর রাশিয়ায় বড় ধরনের বিমান দুর্ঘটনার মধ্যে তৃতীয় এটি। এর আগে এবছর ফেব্রুয়ারিতে মস্কোর একটি বিমানবন্দরের বিমান দুর্ঘটনায় পড়ে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ