ঢাকা, রোববার 2 September 2018, ১৮ ভাদ্র ১৪২৫, ২১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

চয়নের বিদায়ী ম্যাচে ৭ গোল হার বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক: এশিয়াড হকিতে পঞ্চম স্থানের লড়াইতে ষষ্ঠ হয়েছে বাংলাদেশ। শনিবার প্রতিপক্ষ শক্তিশালী সাউথ কোরিয়ার কাছে ৭-০ গোলে হেরে গেছে জিমি-চয়নরা।জাকার্তার জিবিকে হকি মাঠে মামুনুর রহমান চয়নের বিদায়ী ম্যাচে বড় হার হজম করতে হল বাংলাদেশকে। ১৯৭৮ সালে প্রথমবার এশিয়ান গেমসে অংশ নিয়ে হকিতে ষষ্ঠ স্থান পেয়েছিল বাংলাদেশ। এবার ৪০ বছর পর আরেক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু প্রতিপক্ষ এশিয়ান হকির পাওয়ার হাউজ সাউথ কোরিয়ার সামনে সে সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।

এশিয়াডে অংশ নেয়ার আগে কোরিয়ায় অনুশীলন ক্যাম্পে পাঁচটি প্রস্তুতি ম্যাচে খেলে তার একটিতে ড্র করতে পেরেছে জিমিরা। ম্যাচের আগে কোরিয়ানদের দুর্বলতাগুলোর ভিডিও ফুটেজ শিষ্যদের দেখিয়েছিলেন কোচ গোপীনাথ কৃষ্ণ মুর্তি। কিন্তু কোনো কিছুতেই কাজ হয়নি।

অথচ টানা দুই জয় দিয়ে কি দারুণ শুরু করে বাংলাদেশ। ওমানকে ২-১ গোলে হারিয়ে এশিয়ান গেমসের সূচনা করে জিমি-চয়নরা। পরের ম্যাচে কাজাখস্তানের বিপক্ষে ৫-১ গোলের জয়। প্রত্যাশার পারদ ক্রমেই চড়ছিল। কিন্তু তৃতীয় ম্যাচে  শক্তিশালী মালয়েশিয়ার কাছে ৭-০ গোলে হার ।চতুর্থ ম্যাচে থাইল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ালেও পাকিস্তানের কাছে ৫-০ গোলে হেরে বসে। আর শেষ ম্যাচে ৭ গোলের হার দিয়ে ষষ্ঠ স্থানে থেকে মিশন শেষ করল হকি দল।

 

অনলাইন আপডেট

আর্কাইভ