ঢাকা, রোববার 2 September 2018, ১৮ ভাদ্র ১৪২৫, ২১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

জাতীয় দল থেকে অবসরের ঘোষণা চয়নের

স্পোর্টস ডেস্ক : সিদ্ধান্তটা নিয়ে রেখেছিলেন আগেই। এবারের এশিয়ান গেমসেই জাতীয় দলের হয়ে শেষ ম্যাচটি খেলতে যাচ্ছেন তিনি। ১২ বছর আগে জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো মামুনুর রহমান চয়ন এবার আনুষ্ঠানিকভাবেও জানিয়ে দিলেন তা। শনিবার দুপুরে এশিয়ান গেমসে পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধরণী ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। আর এই ম্যাচটি খেলেই জাতীয় দলের ক্যারিয়ারে ইতি টানেন  চয়ন।

এবার টানা চতুর্থবার এশিয়ান গেমস খেলতে ইন্দোনেশিয়ায় পাড়ি দেন চয়ন। বাংলাদেশের হকিতে মুসা মিয়া ছাড়া টানা ৪ এশিয়াড খেলার রেকর্ড নেই আর কোনো হকি তারকার। ২০০৬ সালে ঢাকায় এশিয়ান গেমস কোয়ালিফাইং রাউন্ডে মূল জাতীয় দলে অভিষেক চয়নের। তার দুই বছর আগে খেলেন অনূর্ধ্ব-২১ দলে। ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত দেশকে নেতৃত্বও দিয়েছেন। সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেছেন নানা সময়ে।

পেনাল্টি কর্নার স্পেশালিস্ট চয়ন শুক্রবার ফেসবুক বার্তায় নিজের অবসরের সিদ্ধান্ত ভক্তদের জানান। ৩০ বছর বয়সী এই তারকা দীর্ঘ বার্তায় অবসরের কারণ হিসেবে উল্লেখ করেছেন, পরিবারের কথা। সন্তানকে সময় দিতে না পারাকে প্রধান কারণ হিসেবে দেখিয়েছেন তিনি। এই তারকা একটা জায়গায় লিখেছেন, ‘আমি মনে করি বাংলাদেশ জাতীয় হকি দল থেকে অবসর নেয়ার এটাই আমার উপযুক্ত সময়। চয়ন ক্লাব ক্যারিয়ারে খেলেছেন ঢাকা মোহামেডান, আবাহনী লিমিটেড, উষা ক্রীড়াচক্র, মেরিনার্সের মতো শীর্ষে ক্লাবে। ২০১৬ সালে মেরিনার্স ইতিহাসে প্রথমবারের মতো লিগ শিরোপা জয় করে চয়নের নেতৃত্বে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ