ঢাকা, রোববার 2 September 2018, ১৮ ভাদ্র ১৪২৫, ২১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

জাতীয় নির্বাচন অন্তবর্তীকালীন সরকারের অধীনে দিতে হবে -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে ইসলাম না থাকায় সাধারণ মানুষ হাজারো ভোগান্তির শিকার হচ্ছে। দেশের সর্বত্র সন্ত্রাস ও দুর্নীতি মহামারি আকার ধারণ করছে। সরকারি বিভিন্ন প্রজেক্টের নামে বহুগুণ বেশি বরাদ্ধ দিয়ে দায়সারা কাজ করে অথবা না করেই প্রজেক্টের টাকা উত্তোলন করে রাষ্ট্রের সম্পদ লুটেপুটে খাচ্ছে সরকার ও প্রকল্প সংশ্লিষ্টরা। তিনি বলেন, সরকার যেনতেন নির্বাচন দিয়ে ক্ষমতায় পূনরায় যাওয়ার চেষ্টা করছে। এজন্য নির্বাচন কমিশনকে দলীয় আজ্ঞাবহ কমিশনে পরিণত করেছে। তিনি বলেন, নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙ্গে দিতে হবে। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। পীর সাহেব চরমোনাই আরো বলেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে সে নির্বাচন কখনোই প্রভাবমুক্ত ও গ্রহণযোগ্য হবে না। নির্বাচনে সকল দলের সমান সুযোগ সৃষ্টি করতে হলে বর্তমান বিতর্কিত সংসদ ও সংসদ সদস্যদেরকে অবশ্যই ক্ষমতাহীন করতে হবে। তিনি আরো বলেন, বর্তমান নির্বাচন কমিশন স্থানীয় সরকারের নির্বাচন সুষ্ঠু করতে পারেনি, জাতীয় নির্বাচনও করতে পারবে না। ফলে নির্বাচন কমিশনের পুনর্গঠন করতে হবে। নির্বাচনকালীন সরকার গঠনে জাতীয় ঐক্যমত তেরি করতে হবে।
গতকাল শনিবার বিকেলে যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত এক বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে জেলা সভাপতি হাজী আব্দুল হালিম, ভারপ্রাপ্ত সেক্রেটারি মোহাম্মদ আলী, মাওলানা শোয়াইব হোসেন, ছাত্রনেতা খাইরুল ইসলাম, যুবনেতা রোকন হাসান, শ্রমিকনেতা ওমর ফারুক যশোরীসহ স্থানীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরাম বক্তব্য রাখেন। সম্মেলনে যশোরের ৬টি নির্বাচনী আসনের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন পীর সাহেব চরমোনাই। যশোর-১ আসনের মো: বক্তিয়ার রহমান, যশোর-২ আসনের আসাদুজ্জামান, যশোর-৩ আসনের মফিজুল আলম খোকা, যশোর-৪ আসনের অধ্যক্ষ মো: নাজমুল হুদা, যশোর-৫ আসনের মো: ইবাদুল ইসলাম খালাসী, যশোর-৬ আসনের মুফতী আবু ইউসুফ বিশ্বাস।
পীর সাহেব চরমোনাই বলেন, সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে জন্য আরপিও সংশোধনের সিদ্ধান্ত দূরভিসন্ধি। জনগণের মতামতের বিরুদ্ধে অবস্থান নিয়ে ইসি আরপিও সংশোধন করে দেশে নতুন করে সঙ্কট সৃষ্টি করছে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ