ঢাকা, রোববার 2 September 2018, ১৮ ভাদ্র ১৪২৫, ২১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপি প্রযুক্তিকে ভয় পায়

স্টাফ রিপোর্টার : বিএনপি প্রযুক্তিকে ভয় পায় মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন কমিশন সীমিত আকারে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের ঘোষণা দেয়ায় বিএনপির যে গাত্রদাহ ও বক্তব্য তাতে মনে হচ্ছে তারা প্রযুক্তিকে ভয় পায়।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় খালেদা জিয়ার বিচার ও শাস্তির দাবিতে’ বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপির প্রতিষ্ঠা হয়েছিল বলে মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, খাবারের উচ্ছিষ্ট ছিটালে যেমন কাকদের আগমন ঘটে ঠিক তেমনি জিয়াউর রহমান ১৯৭৮ সালে ক্ষমতার উচ্ছিষ্ট ছিটিয়ে রাজনৈতিক কাকদের নিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। 
ড. হাছান বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা  জিয়াউর রহমান  প্রথমে বন্দুক উচিয়ে ক্ষমতায় এসেছিলেন। যিনি বঙ্গবন্ধুর হত্যাকা-ে পেছন থেকে যুক্ত ছিলেন এবং যারা বঙ্গবন্ধুর হত্যাকা-ের ছক এঁকেছিলেন ও ষড়যন্ত্র করেছিলেন জিয়াউর রহমান তাদের বিশ্বস্ত হওয়ায় শফিউল্লাহকে বিদায় নিতে হলো আর জিয়াউর রহমান সেনাপ্রধান হলেন। এরপর তিনি নিজেই ক্ষমতা দখল করলেন। এরপরে জিয়াউর রহমান ক্ষমতার উচ্ছিষ্ট ছিটিয়ে রাজনীতির কাকদের নিয়ে গঠন করলেন বিএনপি নামক রাজনৈতিক দল।
তিনি আরও বলেন, বিএনপির আজকে যে সকল নেতা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে তাদের অনেকেই দলছুট। তারা বিভিন্ন দল থেকে এসে বিএনপিতে যুক্ত হয়েছে।          
সাবেক এই বন ও পরিবেশমন্ত্রী বলেন, বিএনপি নেতা মির্জা ফখরুল বামপন্থি রাজনীতি করতেন। ক্ষমতার উচ্ছিষ্ট পেয়ে তিনি ডানপন্থি হয়ে জিয়াউর রহমানের দলে ভিড়ে গেলেন। রুহুল কবির রিজভীও ছাত্রজীবনে বামপন্থি দল করতেন। পরে তিনি ছাত্রদলে ঢুকে গেলেন। আমির খসরু মাহমুদ চৌধুরীও আওয়ামী লীগে নমিনেশন না পেয়ে বিএনপি হয়েছেন। বিএনপিতে দলছুট আরও অনেক নেতা আছে তাদের সঙ্গে সভা সমাবেশে দেখা না হলেও সামাজিক অনুষ্ঠানে দেখা হয়। আমি তাদের নাম বলে লজ্জা দিতে চাই না।
আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার ও অরুন সরকার রানা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ