ঢাকা, রোববার 2 September 2018, ১৮ ভাদ্র ১৪২৫, ২১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

রুয়েটের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং আনন্দ ও উচ্ছ্বাসের মধ্যে দিয়ে গতকাল শনিবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেস্টুন ও পায়রা উড়ানোর মধ্যে দিয়ে রুয়েটের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। বিশ্ববিদ্যালয় দিবসের দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ এবং মহান মুক্তিযুদ্ধে শাহাদৎ বরণকারী এই প্রতিষ্ঠানের ছাত্রদের কবরে ফুলের ঢালা দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।
সকাল ১০টায় রুয়েট ক্যাম্পাস থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। ভিসি প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখের নেতৃত্বে এই শোভাযাত্রাটি রুয়েট ক্যাম্পাস ও রাজশাহী-ঢাকা সড়ক প্রদক্ষিণ করে।
এরপর প্রশাসনিক ভবন চত্বরে ভিসি প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখের নেতৃত্বে বিশাল কেক কেটে রুয়েট দিবস উদযাপন করা হয়। এরপরেই অনুষ্ঠিত হয় বৃক্ষরোপণ কর্মসূচী, যা উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ।  সকাল ১১ টায় প্রশাসনিক ভবন চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ।  বিশ্ববিদ্যালয় দিবসের প্রতিটি অনুষ্ঠানে রুয়েটের বিভিন্ন বিভাগে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী স্বতঃর্স্ফুতভাবে অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ