ঢাকা, সোমবার 3 September 2018, ১৯ ভাদ্র ১৪২৫, ২২ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ভোটাধিকার প্রতিষ্ঠায় আন্দোলনের প্রস্তুতি নিন -ডা. ইরান

২০ দলীয় জোটের অন্যতম শীর্ষনেতা, বাংলাদেশের লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, হত্যা-খুন, গুম-অপহরণ, হামলা-মামলা, লুটপাট ও আওয়ামী দুঃশাসনের কারণে সরকার জনাতঙ্কে ভুগছে। সরকারের এমপি-মন্ত্রীরা এলাকায় যেতে ভয় পায়। কেননা বোটারবিহীন এমপি মন্ত্রীদের জনগের কাছে জবাবদিহিতা না থাকায় হাজার হাজার কোটি টাকা লুটপাটের মাধ্যমে আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে। তারা জনরোষ থেকে বাঁচতে হুমকি-ধমকি ও বিরোধী দলের নেতাকর্মীদের আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে লেলিয়ে দিয়েছে। জনগণের সরকার প্রতিষ্ঠা হলে সকল লুটপাট ও দুঃশাসনের বদলা নেবে জনগণ। তা জনগণের ভোটাধিকার, বাক-স্বাধীনতা ও গনতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের জন্য লেবার পার্টির নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ সংগ্রামের প্রস্তুতি নিতে হবে।
তিনি বলেন, সরকার জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত রাখতেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পাতানো রায়ের মাধ্যমে জেলখানায় বন্দী করে রেখেছে। গুম খুন অপহরন হামলা মামলা গ্রেফতার নির্যাতন নিপীড়নের পথ বেছে নিয়েছে। দেশে নির্বাচন ব্যবস্থাকে নির্বাসনে পাঠিয়েছে আওয়ামী লীগ। তাই খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশে গনতন্ত্র ও ভোটের অধিকার কখনো প্রতিষ্ঠা হবে না।
তিনি গতকাল রোববার বাংলাদেশ লেবার পার্টির নয়াপল্টন কার্যালয়ে সাংগঠনিক মাসব্যাপী কর্মসুচীর উদ্ভোধনী সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।
সভায় বক্তব্য রাখেন লেবার পার্টি ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, তানভির হোসাইন, ঢাকা দক্ষিন আহ্বায়ক মাওলানা আনোয়ার হোসাইন, সদস্য সচিব এস এম সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, আন্তর্জাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, অর্থসম্পাদক অ্যাডভোকেট আল আমিন, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান সিকদার ও ছাত্রমিশন সৈয়দ মোঃ মিলন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ