ঢাকা, সোমবার 3 September 2018, ১৯ ভাদ্র ১৪২৫, ২২ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন জনগণ হতে দেবে না -বিএনপি

স্টাফ রিপোর্টার : দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার নিয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদকের বক্তব্য প্রত্যাখ্যান করেছে বিএনপি। গতকাল রোববার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা জানান। তিনি বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য কোনোভাবে গ্রহণযোগ্য নয় এটা সত্যের অপলাপ। শনিবারের জনসভায় বিপুল মানুষের সমাগমেই প্রমাণিত হয়েছে জনগণ এই সরকারকে আর চায় না। তারা আওয়ামী লীগের বক্তব্য প্রত্যাখ্যান করেছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, দেশনেত্রীকে মুক্তি দিতে হবে। যেভাবে আপনারা সংবিধান সংশোধন করেছেন ওইভাবে সংশোধন করে নির্দলীয় নিরপেক্ষ সরকার নিশ্চিত করতে হবে। নির্বাচন নিয়ে কোনো গড়িমসি চলবে না।
রিজভী বলেন, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন জনগণ হতে দেবে না। তিনি জনগণের শত্রুপক্ষ। তার অধীনে নির্বাচনের অর্থই হচ্ছে মানুষের ভোটাধিকার হরণ। আমরা এই দাবিতে আন্দোলন করছি। অবশ্যই আমরা আন্দোলন করে এই দাবি আদায় করবো। জনগণের দাবি আদায়ের আন্দোলন পৃথিবীর কোথাও কখনো ব্যর্থ হয়নি আমাদের এই আন্দোলনও ব্যর্থ হবে না।
খালেদা জিয়ার মুক্তি সরকারের হাতে নেই, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এই বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, তিন বারের প্রানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন বার বার বাধাগ্রস্ত করেছে সরকার। তিনি এক মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেলেও আবার তা নানা কায়দায় আটকিয়ে দিচ্ছে তারা। সরকারের নির্দেশে দেশনেত্রী কারাগারে আটকিয়ে আছেন। তিনি সুবিচারে নয়, প্রতিহিংসামূলক সরকারি বিচারে কারাবন্দী।
বিএনপির জনসভা তাদের উত্থাপিত ওপর এক প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আওয়ামী লীগের নয়, নির্ভর করছে আদালতের ওপর। আইনি প্রক্রিয়া ছাড়া তার মুক্তি সম্ভব নয়। এক্ষেত্রে হস্তক্ষেপ করবে না সরকার।
বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করতে গিয়ে ঢাকার যাত্রাবাড়ি, বনানী, রাজশাহীর চারঘাট, কুষ্টিয়ার ভেড়ামারা, নারায়ণগঞ্জ, সুনামগঞ্জ, পিরোজপুরসহ সারাদেশে পুলিশ ৮৯ জন নেতা-কর্মীর গ্রেপ্তারের ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান রিজভী। বগুড়া, নাটোর, রাজশাহী, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, নওগাঁওসহ বিভিন্ন স্থানে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে পুলিশ ও ক্ষমতাসীন দলের বাধা প্রদানের ঘটনারও নিন্দা জানান তিনি।
সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, মুনির হোসেন, রফিকুল ইসলাম, আশরাফউদ্দিন বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ