ঢাকা, সোমবার 3 September 2018, ১৯ ভাদ্র ১৪২৫, ২২ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সর্বক্ষেত্রে ব্যর্থ আওয়ামী সরকার কান্ডজ্ঞান হারিয়ে এখন উম্মাদ হয়ে পড়েছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সর্বক্ষেত্রে ব্যর্থ আওয়ামী সরকার কান্ডজ্ঞান হারিয়ে এখন উম্মাদ হয়ে পড়েছে। চিরদিন ক্ষমতায় থাকার স্বপ্নে বিভোর হয়ে গণতান্ত্রিক প্রতিষ্ঠান ভেঙ্গে ফেলে এরা স্বৈরতান্ত্রিক প্রতিষ্ঠান গড়ে তুলেছে।  বিএনপি‘র ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার, নেতাকর্মীদের নামে মামলা, বাড়িতে বাড়িতে পুলিশী হামলা ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 
বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সরকার জুলুমের সুদীর্ঘবাহু বিস্তৃত করে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বানচাল করার জন্য আইনশৃঙ্খখলা বাহিনীকে লেলিয়ে দিয়েছে। শুক্রবার রাত থেকে শুরু করে ঠাকুরগাঁও জেলার অন্তর্গত সদর থানার ৮ নং ওয়ার্ড বেগুনবাড়ী ইউনিয়ন বিএনপির সাধারণ স¤ক্সাদক আবদুল হান্নান, ৬ নং ওয়ার্ড বেগুনবাড়ী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আবদুস সালাম, ৫ নং ওয়ার্ড বেগুনবাড়ী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি সেকেন্দার আলী, ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি আক্কাস আলী এবং রানীসংকৈল থানার জয়নন্দ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সামছুল আলমকে পুলিশ গ্রেফতার করেছে।    
এছাড়া বেগুনবাড়ী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ফারুক হোসেনসহ ৪৫ জনের নামে ও আরো অজ্ঞাত ২০০ জনের নামে মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন মামলা দায়ের করে পুলিশ।
মির্জা ফখরুল বলেন, বিএনপির ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে জনতার ঢল উঠবে বলেই সরকার বেপরোয়া হয়ে নিপীড়ন নির্যাতনের পথ অবলম্বন করেছে। সর্বক্ষেত্রে ব্যর্থ সরকার কান্ডজ্ঞান হারিয়ে এখন উম্মাদ হয়ে পড়েছে। চিরদিন ক্ষমতায় থাকার স্বপ্নে বিভোর হয়ে গণতান্ত্রিক প্রতিষ্ঠান ভেঙ্গে ফেলে এরা  স্বৈরতান্ত্রিক প্রতিষ্ঠান গড়ে তুলেছে। বিএনপি মহাসচিব গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির এবং বিএনপি‘র নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি বন্ধ করার দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ