ঢাকা, সোমবার 3 September 2018, ১৯ ভাদ্র ১৪২৫, ২২ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

কোরআন সুন্নাহর শাসন ব্যবস্থাই চলমান সংকট সমাধানের একমাত্র পথ

কুমিল্লা লাকসাম বার্ষিক ওয়াজ মাহফিলে আলোচনা পেশ করছেন বায়তুশ শরফ মসজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, মুসলমানদের আলোকিত ভবিষ্যত ও চলমান সংকট সমাধানের একমাত্র পথ কোরআন সুন্নাহর শাসন ব্যবস্থার উপরই নির্ভরশীল, কারণ কোরআনুল করিমই হচ্ছে মানব জাতির পথ নির্দেশিকা, হিদায়াত ও সংবিধান। তিনি বলেন, আজ মুসলমানদের পশ্চাৎপদতা ও দৈনদশার  মূল কারণ হচ্ছে কোরআন অধ্যায়ন ও কোরআন ভিত্তিক জ্ঞান চর্চা থেকে দূরে থাকা। মাওলানা নূরী আজ লাকসাম উপজিলার পূর্ব হামিরাবাগ যুব সমাজের উদ্যোগে আয়োজিত এক বিরাট তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে একথা বলেন। তিনি আরো বলেন, মুসলমানেরা আজ শতধাবিভক্ত তাদের পারস্পরিক বিদ্বেষ ও ধর্মীয় হানাহানির কারণে আর্ধিপত্যবাদী তাগুতী গোষ্ঠিরা ঐক্যবদ্ধ হয়ে পৃথিবী জুড়ে মুসলিম হত্যাযজ্ঞে মেতে উঠেছে। অথচ মুসলিম জীবনের অবিচ্ছেদ্য অংশ হচ্ছে ঐক্য আর তাদের মাঝে সম্পর্ক থাকতে হবে ভ্রাতৃত্ববোধের এবং ইসলামেও ঐক্য ও ভ্রাতৃত্ববোধের গুরুত্ব অপরিসীম।
প্রধান ওয়ায়েজ আরো বলেন, সারা দেশে আজ খুন, ধর্ষণ ও মাদক মহামারীর মত ছড়িয়ে পড়েছে। তিনি খুনী, ধর্ষক ও মাদক সেবাীদেরকে ইসলামের প্রকাশ্য শত্রু বলে হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন, জঙ্গী, অস্ত্রধারী ও সন্ত্রাস সৃষ্টিকারীরা কোন রাসুলের (স:) উম্মত হতে পারে না। মাওলানা নূরী মাদ্রাসা শিক্ষার্থীরা কোন ধরনের জঙ্গী কর্মকান্ডের সাথে জড়িত নয় উল্লেখ করে বলেন, মাদ্রাসাগুলোতে কোরআন হাদিস, নবী সাহাবা ও অলী আল্লাহদের জীবনী পড়ানো হয়। প্রধান ওয়ায়েজ বলেন জঙ্গীবাদ, সন্ত্রাস ও দূর্নীতিমুক্ত একটি আদর্শ সমাজ বির্নিমানে শুধু দল ও নেতার পরিবর্তন নয়, নীতি ও আদর্শের পরিবর্তন ঘটিয়ে কোরআন সুন্নাহর শাসন প্রতিষ্ঠার জন্য মুসলমানদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।
কুমিল্লা জেলার লাকসাম উপজেলা হামিরবাগ জামে মসজিদের সভাপতি ও শাহ জালাল আর্ন্তজাতিক বিমান বন্দরের এ্যাষ্টে অফিসার মো: বজলুর রহমানের সভাপতিত্বে ও আবুল হাসেমের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত আরো বক্তব্য রাখেন হাফেজ মাওলানা  ওমর ফারুক ও হাফেজ ফখরুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ