ঢাকা, মঙ্গলবার 4 September 2018, ২০ ভাদ্র ১৪২৫, ২৩ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

কেশবপুরে একটি মহলের বিরুদ্ধে কৃষকের রোপণকৃত ধান ক্ষেত নষ্ট করার অভিযোগ

কেশবপুর (যশোর) সংবাদদাতা : যশোরের কেশবপুরে পৌর এলাকার আলতাপোল গ্রামের একটি মহলের বিরুদ্ধে এক কৃষকের সদ্য রোপণকৃত ধান ক্ষেত নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বাধা দিতে গেলে ওই মহলটি কৃষক মোসলেমউদ্দীনকে পিটিয়ে গুরুতর জখম করে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, পৌর এলাকার আলতাপোল গ্রামের মৃত সোবাহান মোল্যার ছেলে মোসলেমউদ্দীন পৈত্রিক সূত্রে প্রাপ্ত আলতাপোল বিলের ১১ শতক জমি তার নিজ নামে নামপত্তন হয়। ওই জমিতে গত রোববার দুপুরে আমন ধান রোপণ সম্পন্ন করেন। এ সময় পূর্বশত্রুতার জের ধরে একই গ্রামের মৃত হাশেম বিশ্বাসের ছেলে আলমগীর হোসেন ও ইকবাল হোসেনের নেতৃত্বে ৭/৮ জন যুবক জমি তাদের দাবি করে মোসলেমউদ্দীনের রোপণকৃত ধানের চারা নষ্ট করতে থাকে। খবর পেয়ে মোসলেমউদ্দীন বাধা দিতে গেলে তাকে পিটিয়ে গুরুতর জখম করা হয়। এলাকাবাসি তাকে উদ্ধার করে কেশবপুর হাসপাতালে ভর্তি করেছে। এ ঘটনায় মোসলেমউদ্দীন বাদি হয়ে আলমগীর হোসেন ও ইকবাল হোসেনসহ ৪/৫ জনকে আসামী করে থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন।
এ ব্যাপারে আলমগীর হোসেন বলেন, ওই জমি মাঠ জরিপে তাদের নামে রেকর্ড হয়েছে। সে জোর করে ধান রোপণের চেষ্টা করছিল। তাই তাকে জমি থেকে উঠিয়ে দেয়া হয়েছে।
কেশবপুর থানার দারোগা সোহরাব হোসেন বলেন, বিষয়টি নিরসনে উভয়পক্ষকে নোটিস করা হয়েছিল। তার অজান্তেই জমি দখল পাল্টা দখলের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ