ঢাকা, মঙ্গলবার 4 September 2018, ২০ ভাদ্র ১৪২৫, ২৩ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

নাটোরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ

নাটোর সংবাদদাতা: নাটোরের সিংড়া উপজেলার হাতিয়ানদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলমের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নানা অনিয়মের অভিযোগ তুলে লিখিতভাবে জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেছেন ঐ ইউনিয়ন পরিষদের ছয়জন ইউপি সদস্য।
অভিযোগ সূত্রে জানা যায়, ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বড়সাঐল গ্রামে জনগণের পারাপারের জন্য বাঁশের সাঁকো (সেতু) নির্মাণের কথা বলে ৬০ হাজার টাকার একটি প্রকল্প দেখিয়ে পুরো টাকা আত্মসাৎ করেছেন। অথচ গ্রামবাসী নিজেদের বাঁশ, টাকা ও স্বেচ্ছাশ্রম দিয়ে ওই সাঁকো নির্মাণ করেছে।
এ ছাড়া গত ১৯ আগস্ট ১১৮ জন নারী-পুরুষের মধ্যে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা হাতিয়ানদহ জনতা ব্যাংকের মাধ্যমে দেওয়া হয়েছে। কিন্তু টাকা দেওয়ার সময় চেয়ারম্যানের নির্দেশে ইউপি সদস্য নজরুল, চেয়ারম্যানের ঘনিষ্ঠজন ফারুক ও দফাদার নুহ আলম প্রতিজনের কাছ থেকে এক হাজার ৫০ টাকা করে মোট এক লাখ ২৩ হাজার ৯০০ টাকা আদায় করেন। তবে এসব অনিয়ম-দুর্নীতির অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বলেন, ‘আমি বাঁশের সাঁকোর জন্য কোনো টাকা তুলিনি।
তবে এক হাজার ৫০ টাকা করে নেওয়া হয়েছে জনবান্ধব চুলা বিতরণের জন্য উপজেলা পরিষদের সভায় গৃহীত সিদ্ধান্ত অনুসারে। এ ব্যাপারে জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান, তিনি অভিযোগ পেয়েছেন। এ বিষয়ে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ