ঢাকা, বুধবার 5 September 2018, ২১ ভাদ্র ১৪২৫, ২৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনা-৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন সালাম মূর্শেদী

খুলনা অফিস : খুলনা-৪ আসনের (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুস সালাম মূর্শেদীকে সংসদ সদস্য (এমপি) ঘোষণা করা হয়েছে। নির্বাচনে অন্য কোনো প্রার্থী না থাকায় গতকাল মঙ্গলবার বিকেলে নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ঘোষণা করেন। এদিনই ছিলো প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।
বিধি অনুযায়ী, এখন সাবেক ফুটবলার এবং এনভয় গ্রুপের চেয়ারম্যান সালাম মূর্শেদীকে বিজয়ী করে গেজেট প্রকাশিত হবে। এরপরই হবে তার শপথ অনুষ্ঠান।
উপ-নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সালাম মূর্শেদীকে আনুষ্ঠানিকভাবে সংসদ সদস্য ঘোষণা করা হয়েছে।
জানা যায়, সালাম মূর্শেদী ছাড়াও এ উপ-নির্বাচনে জাতীয় পার্টির এসএম আনিসুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেন। কিন্তু পরবর্তীতে তাদের কেউ মনোনয়নপত্র জমা দেননি।
এর আগে গত ২৬ জুলাই খুলনা-৪ আসনের সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

খুলনায় ৯ প্রজাতির
২৮টি পাখি জব্দ
খুলনা অফিস : সাতক্ষীরার তালা উপজেলার অগৈলঝড়া এলাকার একটি বাড়ি থেকে স্থানীয় ৯টি জাতের ২৮টি পাখি জব্দ করা হয়েছে। বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনার পুনর্বাসন কেন্দ্রের সদস্যরা অভিযান চালিয়ে গতকাল মঙ্গলবার সকাল পৌণে ১০টার দিকে এ পাখিগুলো জব্দ করে। এ সময় পাখিগুলো খাঁচায় বন্দি করার সঙ্গে যুক্ত শেখ জসিম পালিয়ে যান।
বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনার পুনর্বাসন কেন্দ্রের পরিদর্শক মো. রাজু জানান, ‘বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর তফসিল অনুযায়ী বণ্যপ্রাণী আটক, তাড়ানো বা কোনোভাবে বিরক্ত করা দন্ডনীয় অপরাধ। পলাতক জসিম এসব পাখি বিভিন্ন এলাকা থেকে ফাঁদ দিয়ে ধরে এনে ব্যবসা করছে। জসিমের বাড়ি থেকে খাঁচাবন্দী পাখিগুলোর মধ্যে রয়েছে ময়না ১টি, কালিম ৩টি ও ছয়টি বাচ্চা, টিয়া ১টি, হাঁস প্রজাতির পাখি ৫টি, বক ২টি, ডাহুক ৬টি, ঘুঘু ১টি, মুনিয়া ২টি ও শালিক ১টি। জব্দকৃত পাখিগুলো বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনার পুনর্বাসন কেন্দ্রে রাখা হয়েছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ