ঢাকা, বুধবার 5 September 2018, ২১ ভাদ্র ১৪২৫, ২৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

টঙ্গীবাড়ীর যুবলীগ নেতার বিরুদ্ধে আদালতে চাদাঁবাজি মামলা

মুন্সীগঞ্জ সংবাদদাতা: টঙ্গীবাড়ী উপজেলার চাঠাতিপাড়া গ্রামের কথিত যুবলীগ নেতা জাফর সেখের বিরুদ্ধে মুন্সীগঞ্জ আদালতে চাদাঁবাজির অভিযোগে মামলা হয়েছে। মঙ্গলবার  বেলা ১২টার দিকে চাঠাতিপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন বেপারী বাদী হয়ে মুন্সীগঞ্জ আদালতে কথিত যুবলীগ নেতা জাফর সেখসহ ১২ জনের বিরুদ্ধে সি.আর মামলা নং ১৬৮/২০১৮ দায়ের করেছেন। মুন্সীগঞ্জ আমলী আদালত ৪ এর বিচারক পশুপতি বিশ্বাস টঙ্গীবাড়ী থানা ওসিকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
দলীয় কোন পদে না থাকলেও উপজেলার চাঠাতি পাড়া গ্রামের দিন মজুর আলাল সেখের ছেলে জাফর আলী সেখ (৩২) সম্প্রতি নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিয়ে চাদাঁবাজি, জুয়া খেলাসহ নিজ বাড়িতে মদের আসর বসিয়ে রমরমা মাদক ব্যবসা করে আসছে।
সে ওই এলাকায় গড়ে তুলেছেন বৃহৎ ঐক্যজোট নামে একটি সন্ত্রাসী বাহিনী। ৩-৪ বছর আগেও নিজেকে বিএনপি নেতা হিসাবে পরিচয় দিলেও সম্প্রতি সে যুবলীগ নেতা পরিচয়ে এলাকায় চাদাঁবাজি, জুয়া, মাদক ব্যাবসাসহ বিভিন্ন অপকর্ম করে চলেছে। মামলার এজাহার সুত্রে জানাগেছে গত ২২ আগষ্ট ২০১৮ ইং তারিখে জাফর তার সন্ত্রাসী বাহিনী নিয়ে স্থাণীয় দোকানদার নুরু বেপারীর কাছে ১ লক্ষ টাকা চাদাঁ দাবি করে। চাদাঁ না দেওয়ায় জাফর, রাজিব গংরা নুরু বেপারীকে দোকান হতে বের করে দিয়ে দোকানে তালা ঝুলিয়ে দেয়।
পরে গত ২৬ আগস্ট ২০১৮ ইং তারিখ সন্ধায় জাফরসহ তার সন্ত্রাসী বাহিনী নুরু বেপারীকে ১ লক্ষ টাকা চাদাঁর দাবিতে পিটিয়ে গুরুতর জখম করে এবং নুরু বেপারীর দোকানে লুটপাট ও ভাংচুর চালায়। গুরুতর আহত নুরু বেপারীকে প্রথমে টঙ্গীবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ওই ঘটনায় নুরু বেপারীর চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন  বেপারী বাদী হয়ে এই চাদাঁবাজি মামলা দায়ের করে।
এ ব্যাপারে চাঠাতি পাড়া গ্রাম ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আমিনুল ইসলাম বেপারী জানান, জাফর তার সন্ত্রাসী বাহিনী নিয়ে চাদাঁবাজি, জুয়া ও মাদক ব্যবসা করে আসছে। আমি বাধা দেওয়ায় তারা আমাকে খুন জখমের হুমকী দেয় আমি মুন্সীগঞ্জ নির্বাহী আদালতে মামলা করেছি।
এ ব্যাপারে টঙ্গীবাড়ী উপজেলা যুবলীগ সভাপতি রেজাউর রহমান ডিউক এর সাথে যোগাযোগ করা হলে সে জানায়, জাফর যুবলীগের কোন পদে নাই। তবে সে আমাদের সাথে দলের বিভিন্ন কর্মসূচীতে অংশ গ্রহণ করে। এদিকে জাফর সেখের সাথে যোগাযোগ করা হলে সে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে জানায় আমি ঢাকায় ব্যবসা করি মাঝে মধ্যে বাড়িতে আসি।

অনলাইন আপডেট

আর্কাইভ