ঢাকা, বুধবার 5 September 2018, ২১ ভাদ্র ১৪২৫, ২৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

কৈমারী আলিম মাদরাসায় সাংস্কৃতিক অনুষ্ঠান

‘এসো বন্ধু মিলি শেকড়ের টানে’ শ্লোগান নিয়ে গত ২৩ অগস্ট নীলফামারী জেলার জলঢাকা উপজেলার কৈমারী আলিম মাদ্রাসায় অনুষ্ঠিত হলো মাদ্রাসার সাবেক ছাত্রদের নিয়ে গঠিত ‘কৈমারী আলিম মাদ্রাসা এ্যালামনাই এ্যাসোসিয়েশন’র পুনর্মিলনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতি প্রতিযোগিতা।
এ্যাসোসিয়েশন এর সচিব আবুল হোসেন আকাশ এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উক্ত প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মো. বেলাল আবেদিন। সভাপতিত্ব করেন এ্যাসোসিয়েশন এর সভাপতি মো. রবিউল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল এর প্রভাষক ও এ্যাসোসিয়েশন এর সদস্য আজহারুল ইসলাম ও লেখক, গবেষক, অনুবাদক এবং এ্যাসোসিয়েশন এর উপদেষ্টা মীম মিজান।
প্রথমে পবিত্র কুরানুল কারিম তেলাওয়াত করা হয়। সভাপতির উদ্বোধনি বক্তব্য ও পরিচিতি পর্বের পর সাবেক ও বর্তমান ছাত্রদের মধ্যে ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। অত:পর বেলুন ফাটানো প্রতিযোগিতা হয় দুই ভাগে। প্রথম দফায় নারী ও পরের দফায় পুরুষ। অত:পর অনুষ্ঠিত হয় কুইন প্রতিযোগিতা।
শেষের দিকে বিজয়ীদের হাতে অতিথিগণ পুরস্কার তুলে দেন। মাদ্রাসার কৃতি শিক্ষার্থী হিশেবে সদ্য দাখিলের ফলাফলে এপ্লাস পাওয়া একজন শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। মাদ্রাসার প্রথম শিক্ষার্থী হিশেবে প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক জনাব মাওলানা ছাইদার রহমানকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এ ছাড়াও এ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে মাদ্রাসাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সবশেষে সকল সদস্য ও অতিথিদের মাঝে হালকা নাশতা ও পানিয় পরিবেশন করা হয়। শতাধিক উপস্থিতির এই আয়োজনে এ্যাসোসিয়েশন এর ভবিষ্যৎ নিয়ে আলোচনা করা হয়।                     
-হাফিজ ইকবাল

অনলাইন আপডেট

আর্কাইভ