ঢাকা, বৃহস্পতিবার 6 September 2018, ২২ ভাদ্র ১৪২৫, ২৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ফিফার সংক্ষিপ্ত তালিকা অদ্ভুত : গ্রিজমান

দুদিন আগেই বছরের ‘দ্য বেস্ট ফিফা ম্যানস প্লেয়ার’ অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তিন খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে ফিফা। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার সদ্য ঘোষিত এ তালিকায় রাশিয়ায় বিশ্বকাপ জয়ী ফ্রান্সের কোনো ফুটবলার নেই। আর বিশ্বচ্যাম্পিয়ন দলের কোনো সদস্য তালিকায় না থাকায় বিস্ময় প্রকাশ করেছেন ফরাসি তারকা আঁতোয়ান গ্রিজমান।

ফিফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা থেকে এবার বাদ পড়েছেন লিওনেল মেসি। তবে সময়ের সেরা আরেক ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে তালিকায় জায়গা পেয়েছেন লুকা মডরিচ ও লিভারপুলের তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ।

স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ইউরোপা লিগ, সুপার কাপ এবং ফ্রান্সের হয়ে রাশিয়ায় বিশ্বকাপ জিতেছেন গ্রিজমান। বছর জুড়ে এমন ঝলমলে পারফরম্যান্সের পর ফিফার সংক্ষিপ্ত তালিকায় তাকে প্রত্যাশা করেছিল অনেকেই। কিন্তু শেষপর্যন্ত তালিকায় জায়গা না পাওয়ায় অ্যাটলেটিকো মাদ্রিদের এ তারকা ক্ষোভ ঝেরেছেন।

এল ইকুপিকে দেওয়া সাক্ষাতকারে ফিফার সংক্ষিপ্ত তালিকা নিয়ে গ্রিজমান বলেন, ‘এ তালিকা অদ্ভূত ও নিদারুণ। বিশ্বকাপের ট্রফি ফিফা কর্তৃক দেওয়া হয়েছে। আমরা বিশ্বকাপ জিতেছি এবং ফ্রান্সের কোনো খেলোয়াড় ফিফার সংক্ষিপ্ত তালিকায় নেই। এটা তাদের সিদ্ধান্ত তবে বিশ্বকাপ জয়ী দলের একজনও না থাকাটা বিস্ময়ের।’ ইন্টারনেট

অনলাইন আপডেট

আর্কাইভ