ঢাকা, বৃহস্পতিবার 6 September 2018, ২২ ভাদ্র ১৪২৫, ২৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সবচেয়ে বেশি বেতন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

সংগ্রাম ডেস্ক : সেরি-এ লিগের সবচেয়ে বেশি আয় করা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইতালির সেরা লিগে দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া গনজালো হিগুয়াইনের চেয়ে রোনাল্ডোর বেতন তিন গুণ বেশি। গ্যাজেত্তা দেল্লো স্পোর্ট এই খবর দিয়েছে। ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যোগ দেয়ার পর ইতালিতে সবচেয়ে আলোচিত ফুটবলার হলেন রোনাল্ডো। জুভেন্টাসের জার্সিতে তিন ম্যাচে গোলশূন্য পর্তুগিজ মহাতারকা। 

গোল পেতে অসফল হওয়া সত্ত্বেও আয়-রোজগারের দিক থেকে সবাইকে পেছনে ফেলে দিয়েছেন তিনি। সেরি-এ লিগের অন্যান্য খেলোয়াড়ের সঙ্গে তার বেতনের তারতম্য এতই বেশি যে, তাতে অবাক না হয়ে পারা যায় না। ৩৩ বছর বয়সী রোনাল্ডো তুরিনে প্রতি মৌসুমে পাবেন ৩১ মিলিয়ন ইউরো (২৮ মিলিয়ন পাউন্ড/৩৬ মিলিয়ন ডলার)। সেরি-এ চ্যাম্পিয়নদের সঙ্গে তার চুক্তি চার বছরের।

আয়ের দিক থেকে রোনাল্ডোর পর দ্বিতীয় স্থানে রয়েছেন হিগুয়াইন। হিগুয়াইনের পর তৃতীয় স্থানে আছেন জুভেন্টাস তারকা পাওলো দিবালা (৭ মিলিয়ন ইউরো)। সেরি-এ লিগে খেলোয়াড়দের সবচেয়ে বেশি বেতন দিচ্ছে জুভেন্টাস। প্রতি মৌসুমে ২১৯ মিলিয়ন ইউরো (১৯৭ মিলিয়ন পাউন্ড/২৫৩ মিলিয়ন ডলার)। দ্বিতীয় স্থানে এসি মিলান। খেলোয়াড়দের বেতনের পেছনে প্রতি বছর তাদের খরচ হয় ১৪০ মিলিয়ন ইউরো (১২৬ মিলিয়ন পাউন্ড/১৬২ মিলিয়ন ডলার)।

অনলাইন আপডেট

আর্কাইভ