ঢাকা, বৃহস্পতিবার 6 September 2018, ২২ ভাদ্র ১৪২৫, ২৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনা হবে

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেছেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। দ্রুত হামলাকারীদের বিচারের আওতায় আনা হবে।
গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন আয়োজিত প্রতীকী অনশন কর্মসূচি পালনকালে তিনি একথা বলেন।
বিএফইউজের সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে অনশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউসভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী (শুভ), সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।
মোল্লা জালাল বলেন, আমাদের সরকারের কাছে অনেকগুলো দাবি আছে, তার মধ্যে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষাথীদের আন্দোলনের মধ্যে সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচার দাবি ছিল অন্যতম। আর এই জন্য আমরা দীর্ঘ ১ মাস ধরে বিচারের দাবি জানাচ্ছি। কিন্তু এখন পর্যন্ত হামলাকারীদের বিচারের আওতায় আনা হয়নি। আমরা সাংবাদিকরা সবসময় চাই দেশ শান্তিতে চলুক। দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাক কিন্তু আর যেন কোনো সাংবাদিককে হামলার শিকার হতে না হয়।
শাবান মাহমুদ বলেন, আমাদের দেশে যখন সাধারণ মানুষ নির্যাতিত হয় তার বিচার অতি দ্রুত হয় কিন্তু যখন সাংবাদিকরা নির্যাতিত হয় তখন তার বিচার হয় না কেন? তাই অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানাই অন্যথায় রাজপথ বেছে নেওয়ার কথা জানান তিনি।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বলেন, হামলাকারীদের বিচারের দাবিতে আমাদের যে কর্মসূচি সেখান থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই, এটা সাংবাদিকদের মর্যাদার লড়াই। যতক্ষণ পর্যন্ত এই হামলাকারীদের বিচারের আওতায় না আনা হবে ততক্ষণ পর্যন্ত সাংবাদিকদের নানান কর্মসূচি থাকবে বলেও জানান তিনি। হামলাকারীদের বিচারের দাবির পাশাপাশি সম্প্রচার নীতিমালা আইন সংসদে পাসসহ, ৯ম ওয়েজবোর্ড বাস্তবায়ন করারও আহ্বান জানান তিনি।
সাইফুল ইসলাম বলেন, আমরা এক মাস যাবৎ হামলাকারীদের বিচারের দাবি জানাচ্ছি অথচ পুলিশ এখনো তাদের গ্রেফতার করতে পারছে না এটা কি আমাদের বিশ্বাস করতে হবে। শিক্ষার্থীদের আন্দোলনে যারা গুজব ছড়িয়েছে সরকার তাদের কয়েকদিনের মধ্যে বিচারের আওতায় নিয়ে এসেছে অথচ সাংবাদিক হামলাকারীদের ভিডিও ফুটেজ থাকার পরও তাদের অ্যারেস্ট করা হচ্ছে না। প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, কোথায় বাধা আপনাদের? এটা প্রকাশ্যে বলুন?

অনলাইন আপডেট

আর্কাইভ