ঢাকা, বৃহস্পতিবার 6 September 2018, ২২ ভাদ্র ১৪২৫, ২৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বরিশালের মাওলানা আবদুল খালেকের ইন্তিকালে মকবুল আহমাদের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রবীণ রুকন বরিশাল জেলা শাখার সাবেক কর্মপরিষদ সদস্য এবং মজলিসে শূরার সদস্য ও গৌরনদী উপজেলার সাবেক আমীর এবং কাসেমাবাদ সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ আবদুল খালেক ৮০ বছর বয়সে গতকাল বুধবার বিকাল সোয়া ৫টায় বার্ধক্যজনিত রোগে রাজধানীর ঢাকার একটি হাসপাতালে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় গৌরনদী উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে নামাযে জানাযা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হবে।
শোকবাণী: অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ আবদুল খালেকের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ গতকাল শোকবাণী দিয়েছেন।  
শোকবাণীতে তিনি বলেন, অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ আবদুল খালেক (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
জেলা নেতৃবৃন্দের শোক: অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ আবদুল খালেকের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বরিশাল পশ্চিম সাংগঠনিক জেলা শাখার ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক সাইয়েদ আহমাদ খান এবং গৌরনদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ মোসলেম উদ্দিন শিকদার যুক্ত শোকবাণী দিয়েছেন।  
শোকবাণীতে তারা বলেন, অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ আবদুল খালেক একজন আলেমে দ্বীন হিসেবে সারা জীবন ইসলামী শিক্ষার বিস্তার এবং ইসলামী সমাজ গড়ার জন্য সংগ্রাম করে গিয়েছেন। আল্লাহ তার সমস্ত খেদমত কবুল করে তাকে জান্নাতবাসী করুন। তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তারা বলেন, আল্লাহ রাব্বুল আলামীন তাদের এ শোকে ধৈর্য ধারণ করার তাওফীক দান করুন।
চাঁদপুরের জেলা আমীরের
মায়ের ইন্তিকালে শোক
বাংলাদেশ জামায়াতে ইসলামীর চাঁদপুর জেলা শাখার আমীর মাওলানা আবদুর রহিম পাটোয়ারীর মাতা ফাতেমা বেগম ৮০ বছর বয়সে গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় বার্ধক্যজনিত রোগে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ৩ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় চাঁদপুর সদর মাদ্রাসা সড়ক মুন্সীবাড়িতে নামাযে জানাযা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হবে।
শোকবাণী: ফাতেমা বেগমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ শোকবাণী দিয়েছেন।  
শোকবাণীতে তিনি বলেন, ফাতেমা বেগম (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ