ঢাকা, বৃহস্পতিবার 6 September 2018, ২২ ভাদ্র ১৪২৫, ২৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

অবাধ নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র

স্টাফ রিপোর্টার : যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, বাংলাদেশে অবাধ, নিরপেক্ষ এবং বিশ্বাসযোগ্য নির্বাচন প্রক্রিয়া দেখতে চায় যুক্তরাষ্ট্র। এই নির্বাচন প্রক্রিয়ার বিস্তারিত রাজনৈতিক দলগুলো নিজেরা মিলে ঠিক করবে সেটাও আমরা আশা করি।
গতকাল বুধবার দুপুরে পররাষ্ট্র সচিব এ কে এম শহীদুল হকের সঙ্গে দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
তিনি বলেছেন, বাংলাদেশে অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক এবং বিশ্বাসযোগ্য নির্বাচন প্রক্রিয়া যুক্তরাষ্ট্রের প্রত্যাশা। এই নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশের জনগণের মতামতের প্রতিফলন ঘটবে সেটাই আমরা দেখতে চাই। এটি কিভাবে হবে তা রাজনৈতিক দলগুলো নিজেরা মিলে ঠিক করবে। রাষ্ট্রদূত বলেন, সরকার নিজেই বলেছে তারা একটি বিশ্বাসযোগ্য নির্বাচন করতে চায়। আমরা আশা করি সরকার সে দায়িত্ব পালন করবে।
এসময় আর কী কী বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন বিষয় নিয়েই আলোচনা হয়েছে। তবে আসন্ন জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন নিয়েই বেশি আলোচনা হয়েছে। যেহেতু যুক্তরাষ্ট্র এখন নিরাপত্তা পরিষদের চেয়ারম্যান তাই রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন প্রসঙ্গে আলোচনা হয়েছে। আমরা সরকারকে জানিয়েছি, রোহিঙ্গা ইস্যুতে রাজনৈতিক ও অন্যান্য সহায়তা দেবে যুক্তরাষ্ট্র।

অনলাইন আপডেট

আর্কাইভ