ঢাকা, বৃহস্পতিবার 6 September 2018, ২২ ভাদ্র ১৪২৫, ২৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

আওয়ামী লীগ আর একটি ভোট ডাকাতির নির্বাচন করতে চাইলে রক্ত দিয়ে তা প্রতিহত করা হবে

কুলাউড়ায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে পুলিশি বাধার চিত্র

খুলনা অফিস : শেখ হাসিনাকে বিদায় নিতে হবে, তার পতন ঘন্টা বেজে উঠেছে দাবি করে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, এ দেশের মানুষের মতো বিশ্ববাসীও চায় এখানে অবাধ সুষ্ঠু নির্বাচন হোক। তিনি বলেন, জাতীয় ঐক্যের রূপরেখা তৈরি হচ্ছে। সে রূপরেখা বাস্তবায়নের জন্য জনগনকে ঐক্যবদ্ধ করতে বিএনপির নেতাকর্মীদের কাজ করতে হবে।
আওয়ামী লীগ আর একটি ভোট ডাকাতির নির্বাচন করতে চাইলে রক্ত দিয়ে তা প্রতিহত করা হবে এবং তার সর্বাত্মক প্রস্ততি নেয়া হচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১১ তম কারামুক্তি দিবস উপলক্ষে গত সোমবার বিকেলে খুলনা মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বর্ষিয়ান জননেতা, ভাষা সৈনিক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি এম নুরুল ইসলাম দাদু ভাই। আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন কেসিসির মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, কাজী সেকেন্দার আলী ডালিম, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, এডভোকেট ফজলে হালিম লিটন, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, শফিকুল আলম তুহিন, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, একরামুল হক হেলাল, নাজমুল হুদা চৌধুরী সাগর ও শরিফুল ইসলাম বাবু। সভায় দোয়া মোনাজাত পরিাচালনা করেন মাওলানা আব্দুল গফফার।
সাদুল্যাপুর (গাইবান্ধা)
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে সাথে নিয়েই বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিবে। নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে। তারজন্য জনগনকে সাথে নিয়ে বিএনপি রাজপথে আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাবে ইনশআল্লাহ।
তারেক রহমানের ১১তম কারামুক্তি দিবস উপলক্ষে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা বিএনপি'র আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এসব কথা বলেন।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুস সালাম উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক, জেলা কৃষকদলের সভাপতি ইলিয়াস আলী, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম, উপজেলা কৃষকদলের নেতা হাবিবুর রহমান প্রমুখ।
আমতলী (বরগুনা)
বরগুনার আমতলী উপজেলা বিএনপির উদ্যোগে রবিবার সন্ধ্যায় পুরাতন বাজারের কালি মন্দির প্রাঙ্গনে জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যেছিল আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান।
আমতলী উপজেলা বিএনপির সভাপতি মোঃ জালাল উদ্দিন ফকিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা বিএনপির সভাপতি মোঃ নজরুল ইসলাম মোল্লা। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম মামুনের (ভিপি মামুন) সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. মোঃ হালিম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাইনুল ইসলাম মাইনুদ্দিন, জেলা মহিলা বিএনপির সভাপতি রীমা জামান প্রমুখ।
পুলিশের বাধা
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুলাউড়া উপজেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে ৩ সেপ্টেম্বর (সোমবার) দুপুরে এক বিশাল র‌্যালি শহরের স্টেশন এলাকা থেকে শুরু হয়।
সাবেক এমপি ও মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এম এম শাহীনের নেতৃত্বে র‌্যালিতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিএনপি ও অঙ্গ-সংগঠনের অসংখ্য নেতাকর্মী অংশগ্রহণ করেন। র‌্যালিটি স্টেশন এলাকা থেকে শুরু হয়ে চৌমুহনী এলাকায় পৌঁছলে পুলিশি বাধার মুখে পড়ে ফিরে যায়।
পরে স্টেশন রোড এলাকায় এক সংক্ষিপ্ত পথসভায় এম এম শাহীন অংশগ্রহণকারী সব নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের উপর সব মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ