ঢাকা, শুক্রবার 7 September 2018, ২৩ ভাদ্র ১৪২৫, ২৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

কক্সবাজারে দেড় কোটি টাকার ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : কক্সবাজারে র‌্যাব ৭ পৃথক পৃথক অভিযানে প্রায় দেড় কোটি টাকা মূল্যের   ২৯০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

র‌্যাব ৭ কক্সবাজার জেলার সদর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ১৮,৭৭০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে  ।র‌্যাব ৭ সূএের খবর, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার সদর থানাধীন মহুরীপাড়ার লিংকরোড স্বাদ মিষ্টি বিতান এর সামনে কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে৬ সেপ্টেম্বর  দুপুরে  মেজর মোঃ মেহেদী হাসান এর নেতৃত্বে র‌্যাবের একটি দল সেখানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে   মোঃ তোহিদ (২২), পিতা- মোঃ লিটন,   মোঃ সাদ্দাম হোসেন (২০), পিতা- মোঃ মোস্তফা হোসেন এবং   মোঃ কবিদুল ইসলাম (২৫), পিতা- মোঃ মনছুর, সর্বগ্রাম- খড়িয়া, থানা- লৌহজং, জেলা- মুন্সীগঞ্জ’দের আটক করে। পরবর্তীতে  আটককৃত আসামীদের সাথে থাকা টিনের বালতিতে বিশেষ কায়দায় ফিটিং করা অবস্থায় ১৪,৭৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় এবং আসামীর দেহ তল¬াশি করে ৪,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ সর্বমোট ১৮,৭৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন কৌশল অবলম্বন করে বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে ইয়াবা ট্যাবলেট ক্রয় বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৯৩ লক্ষ ৮৫ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদক সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।  

 এদিকে কক্সবাজার জেলার রামু থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। সূত্রের খবর,  র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি সিএনজি চালিত অটো-রিক্সাযোগে উখিয়া থানাধীন কোর্ট বাজার হতে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে মেরিনড্রাইভ হয়ে কক্সবাজারের দিকে আসছে। এ  তথ্যের ভিত্তিতে গত ৫ সেপ্টেম্বর  বিকালে মেজর মোঃ মেহেদী হাসান এর নেতৃত্বে র‌্যাবের একটি   দল কক্সবাজার জেলার রামু থানাধীন মেরিন ড্রাইভস্থ মার মেইড ইকো রেস্টুরেন্টের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে অটো-রিক্সা তল¬াশি শুরু করে। এ সময় কোর্ট বাজার হতে কক্সবাজারের দিকে আসা একটি অটো-রিক্সা তল¬াশিকালে অটো-রিক্সা হতে একজন ব্যক্তি তার হাতে থাকা একটি ব্যাগসহ বের হয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী আজম মোল্লা (৪২), পিতা- হাজী ফজল মোল্লা, গ্রাম- ভিটীশীল মন্দি, থানা- সদর, জেলা- মুন্সিগঞ্জ’কে আটক করে। পরবর্তীতে   আটককৃত আসামীর হাতে থাকা ব্যাগ তল্লাশি করে ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৫০ লক্ষ টাকা।গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদক সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ