ঢাকা, শুক্রবার 7 September 2018, ২৩ ভাদ্র ১৪২৫, ২৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

দূর্গাপুরে কৃষক হত্যা মামলার রায়ে ৭ জনের যাবজ্জীবন

নেত্রকোনা সংবাদদাতা :  নেত্রকোনার দূর্গাপুরে কৃষক সবুজ মিয়োকে হত্যার দায়ে ৭ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সেইসাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২ টায় জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন। একই মামলায় আরো ৮ জনকে বেখসুর খালাস দেয়া হয়েছে।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, রফিকুল ইসলাম, আসাদ মিয়া, তাজুল ইসলাম, আব্দুল আজিজ, বজলুর রহমান, আব্দুস সাত্তার ও জামাল উদ্দিন। সকলেই দূর্গাপুরের ভাদুয়াপাড়া গ্রামের বাসিন্দা।

 নেত্রকোনা জজ আদালতের পিপি সাইফুল আলম প্রদীপ জানান, জমি সংক্রন্তি বিরোধের জেরে ২০০৭ সালের ৭ই মার্চ পূর্ব পরিকল্পিত ভাবে আসামীরা সবুজ মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। খবর পেয়ে স্থানীয়রা সবুজকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

পরবর্তীতে ৮ মার্চ নিহতের ভাই আনিসুর রহমান বাদী হয়ে ১৫ জনকে আসামী করে দূর্গাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০০৯ সালের ৩ জুন আদালতে চার্জসিট দাখিল করেন। আদালত ৭ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ