ঢাকা, শুক্রবার 7 September 2018, ২৩ ভাদ্র ১৪২৫, ২৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার

স্টাফ রিপোর্টার : বর্তমান সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার পরিবর্তে তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, খালেদা জিয়া শারীরিকভাবে খুবই অসুস্থ অবস্থায় কারা অভ্যন্তরে মানবেতর জীবন যাপন করছেন এবং তার শারীরিক অবস্থা বর্তমানে এমন অবস্থায় উপনীত হয়েছে যে, তিনি কারা অভ্যন্তরে যেকোনো দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন।

গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সমিতির উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারকার্য পরিচালনার জন্য ঢাকা পুরাতন কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালত স্থাপনের প্রতিবাদ জানিয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জয়নুল আবেদীন বলেন, আগামী জাতীয় নির্বাচন থেকে খালেদা জিয়াকে দূরে রাখার অপকৌশল হিসেবে তার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাসহ প্রায় ৩৬টি মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়াও একটি মিথ্যা মামলায় সম্পূর্ণ অন্যায়ভাবে সাজা দেয়ার ব্যবস্থা করে খালেদা জিয়াকে ঢাকা পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় রাখা হয়েছে।

এই সংবাদ সম্মেলনে জয়নুল আবেদীন দাবি করেন, ‘খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার একটি হাত ও একটি পা কোনো কাজ করে না এবং প্রায় অবশ অবস্থায় তিনি দিনাতিপাত করছেন। কিছুদিন আগে তিনি জেলখানায় মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। তিনি ইউনাইটেড হসপিটালে তার চিকিৎসক কর্তৃক চিকিৎসা নেয়ার দাবি জানালেও তাকে কোনো চিকিৎসা দেয়া হয়নি।

তিনি বলেন, জনগণ ঐক্যবদ্ধ এবং আগামী দিনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল জনগণকে সঙ্গে নিয়ে এর দাঁত ভাঙা জবাব দেবে এবং আমরা সকলে মিলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।

সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনসহ উক্ত সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি গোলাম মোস্তফা ও গোলাম রহমান ভূঁইয়া, নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ্ মিয়া, বদরুদ্দোজা বাদল, আমিরুল ইসলাম, গাজী কামরুল ইসলাম, একেএম এহসানুর রহমান, আহসান উল্লাহ, মেহেদী হাসান প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ