ঢাকা, শুক্রবার 7 September 2018, ২৩ ভাদ্র ১৪২৫, ২৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সাতক্ষীরা বকচরা দাখিল মাদরাসা থেকে ১২ পুরুষ শিক্ষকের ৯ জনসহ ৫৬ জন আটক

 

সাতক্ষীরা সংবাদদাতা: সাতক্ষীরা সদর উপজেলার বকচরা দাখিল মাদরাসা থেকে ৯ জন শিক্ষককে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার মাদরাসা চলাকালিন সময়ে সকাল ১১ টার দিকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন- (১) মাওলানা হাফিজুর রহমান,(২) মাওলানা আবুল খায়ের, (৩) মাওলানা আব্দুল হামিদ, (৪) আজম ফারুক, (৫) গোলাম সরওয়ার, (৬) মুজাফ্ফার, (৭) মাওলানা আব্দুস সামাদ (৮) মাওলানা মোজাম্মেল ও (৯) মালানা শাহাদাত হোসেন। বর্তমানে প্রতিষ্ঠানটিতে তিনজন মহিলা শিক্ষিকা, তিনজন ন্যাশনাল সার্ভিসের শিক্ষক, প্রতিষ্ঠান প্রধান ও আওয়ামী পন্থি এক শিক্ষক রয়েছে। 

প্রতিষ্ঠানে কর্মরত ১২ জন পুরুষ শিক্ষকের মধ্যে ৯ জনই আটকের ঘটনায় শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আটকের সময় প্রতিষ্ঠান সুপার রমজান কিছুক্ষণের জন্য প্রতিষ্ঠানের বাইরে থাকায় স্থানীয়দের মাছে ক্ষোভের সৃষ্টি হয়েছে। মাদরাসা সুপার জানান, এটা অনাকাঙ্খিত ঘটনা। 

আটককৃতদের ছবি তোলার জন্য সাতক্ষীরা সদর থানাতে যায় কয়েকজন সাংবাদিক। তবে পুলিশের পক্ষ থেকে আটককৃতদের ছবি তুলতে নিষেধ করা হয়। বলা হয় যাচাই বাছায় চলছে। পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আটককৃতদের মধ্যে মালানা শাহাদাত হোসেন সদর উপজেলা জামায়াতের আমীর বলে সূত্র জানায়। তবে একটি প্রতিষ্ঠান থেকে এত শিক্ষক আটকের ঘটনা দেশে প্রথম।

 এদিকে সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের বিশেষ অভিযানে বিএনপি-জামায়াতের আরো ৫ জন নেতা কর্মীসহ ৫৬ জনকে আটক করা হয়েছে। বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের বিরুদ্ধে ৬টি মামলা দায়ের করা হয়েছে।

আটককৃতদের মধ্যে সাতক্ষীরা সদর থানা থেকে ১৫ জন, কলারোয়া থানা থেকে ৭ জন, তালা থানা ৫ জন, কালিগঞ্জ থানা ৭ জন, শ্যামনগর থানা ৯ জন, আশাশুনি থানা ৭ জন,দেবহাটা থানা ২ জন ও পাটকেলঘাটা থানা থেকে ৪ জনকে আটক করা হয়েছে।

সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ