ঢাকা, শুক্রবার 7 September 2018, ২৩ ভাদ্র ১৪২৫, ২৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

যশোরের মুফার লাশ কালিগঞ্জে উদ্ধার

চৌগাছা (যশোর)সংবাদদাতা : ঝিনাইদহ-যশোর মহাসড়কে কালীগঞ্জ উপজেলার ফুলবাড়ী রাস্তার পাশ থেকে উদ্ধার হওয়া লাশটি যশোর শহরতলীর চাঁচড়া সাড়াপোল এলাকার মফিজুল ইসলাম মুফার। গত মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঝিনাইদহ-যশোর মহাসড়কে কালীগঞ্জ উপজেলার ফুলবাড়ী রাস্তার পাশ থেকে লাশটি উদ্ধার করে কালীগঞ্জ থানা পুলিশ। মফিজুল ইসলাম মুফা চাঁচড়া ইউনিয়নের সাড়াপোল এলাকার লিয়াকত মুহুরির ছেলে। তার দুই স্ত্রী ও চারটি সন্তান রয়েছে বলে স্বজনরা জানিয়েছেন। 

নিহত মুফার মুখের মধ্যে গুলী করা হয়। ফলে মাথার পেছন থেকে হাড় ভেঙে বেরিয়ে যায় বলে স্থানীয়রা জানান। নিহতের পরিবারের দাবি, ৩ সেপ্টেম্বর সোমবার দিবাগত রাতে মুফাকে তার নিজ বাড়ি থেকে হেলমেট পরা ছয় ব্যক্তি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যায়। এরপর থেকে তাকে পাওয়া যাচ্ছিল না। প্রশাসনের পক্ষ থেকে তাকে আটকের কথা অস্বীকার করা হয়। তারা বলছেন, সোমবার দিবাগত রাত নয়টার দিকে মুফা তার নিজ বাড়িতে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় হেলমেট পরা ছয় ব্যক্তি পুলিশ পরিচয়ে মুফাকে কলার ধরে টেনেহিঁচড়ে বের করে নিয়ে যায়। 

পরে পরিবারের লোকজন পথচারী মারফত খবর পান, ফুলবাড়িতে একটি লাশ পড়ে আছে। তাদের মুখে লাশের বিবরণ শুনে পরিবারের লোকজন নিশ্চিত হন এটা মফিজুল ইসলাম। কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান লাশ উদ্ধারের সময় বলেছিলেন, রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনায় তার মৃত্যু হতে পারে। পরে তিনি জানান, যশোর কোতয়ালী থানা থেকে জানানো হয়েছে, মুফা ১২ মামলার আসামী ছিলেন; যার মধ্যে দুটি মাদক সংক্রান্ত।

চোরাকারবারি আটক : যশোরের পতেঙ্গালী কবিরাজপাড়া পাকা রাস্তার ওপর থেকে দশটি সোনার বারসহ (এক কেজি ১৬৩ গ্রাম) মোঃ হাসানুজ্জামান (৩০) নামের এক পাচারকারীকে আটক করেছে শার্শার শালকোণা বিজিবি ক্যাম্পের সদস্যরা। বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে ঘটনাস্থল থেকে ধাওয়া করে প্রায় ২০ কিলোমিটার দূরে তাকে আটক করা হয়। আটক সোনা পাচারকারী হাসানুজ্জামান যশোর শহরের খড়কী এলাকার মমিন উদ্দিনের ছেলে। যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে শার্শার শালকোনা বিওপির হাবিলদার মহিবুর রহমানের নেতৃত্বে বিজিবির একটি টহল দল সড়কে অবস্থান নেয়। সোনা পাচারকারী হাসানুজ্জামান টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। টহল দল তার পিছু ধাওয়া করে এবং যশোরের আরবপুর ইউনিয়নের পতেঙ্গালী কবিরাজপাড়া পাকা রাস্তার ওপর থেকে দশটি সোনার বারসহ তাকে আটক করে। উদ্ধার করা সোনার আনুমানিক দাম ৫১ লাখ ১৭ হাজার ২০০ টাকা। আটক হাসানুজ্জামানকে সোনাসহ যশোর কোতয়ালী থানায় সোপন্দ করা হয়েছে বলে জানান বিজিবি কর্মকর্তা লে কর্নেল আরিফুল।

অনলাইন আপডেট

আর্কাইভ