ঢাকা, শুক্রবার 7 September 2018, ২৩ ভাদ্র ১৪২৫, ২৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সরকারি প্রকল্পে অনিয়মের সংবাদ প্রকাশ করায়  সাংবাদিককে হুমকি ॥ আদালতে মামলা

চট্টগ্রাম ব্যুরো: সরকারি ৪০ দিনের কর্মসূচি প্রকল্পে অনিয়মের সংবাদ প্রকাশ করায় অন লাইন নিউজ পোর্টাল ব্রেকিং নিউজের চট্টগ্রাম ব্যুরো প্রধান আবু মুছা জীবনকে প্রাণ নাশের হুমকি দিয়েছে ভুজপুরের দাঁতমারা ইউপি চেয়ারম্যান জানে আলম । এ ঘটনায় সাংবাদিক আবু মুছা জীবন কোর্টে মামলা দায়ের করেছেন ।

সোমবার দুপুরে চট্টগ্রাম সিনিয়র জ্যুডিসিয়াল ম্যাজিস্ট্রেট(২) মো. হেলাল উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত শুনানী শেষে মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন । বাদী পক্ষের আইনজীবি এড. মো.আরশাদ বিষয়টি নিশ্চিত করে বলেন ৫০০ ও ৫০৬ ধারায় দায়ের করা মামলাটি সিআইডিকে তদন্তের নির্দেশ দেন আদালত ।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ফটিকছড়ির দাঁতমারা ইউনিয়েন অতিদরিদ্রদের জন্য নেয়া সরকারি ৪০ দিনের কর্মসুচী প্রকল্পের সোয়া কোটি টাকা লোপাটের অভিযোগ ওঠে । চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দাযের করার পর এ নিয়ে গত ২৩ জুলাই ব্রেকিং নিউজে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয় ।  প্রতিবেদনটি প্রকাশের আগে চেয়ারম্যান জানে আলম প্রতিবেদক আবু মুছা জীবনকে ম্যানেজ করার জন্য নানা ভাবে চেষ্টা করেও ব্যর্থ হন । অবশেষে প্রতিবেদনটি প্রকাশের পর চেয়ারম্যান ক্ষুব্ধ হয়ে  সাংবাদিক আবু মুছা জীবনকে দেখে নেয়ার হুমকি দেন । তারই ধারাবাহিকতায় গত ১৮ আগষ্ট সন্ধ্যায় বালুটিলা বাজারে সোলার বিদ্যুত উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান জানে আলম সাংবাদিক মুছাকে অকথ্য ভাষায় গালি গালাজ করে । মামলার আসামী জানে আলম সাংবাদিক মুছার মরহুম পিতা এবং মাতাকে কটুক্তি করে  বক্তব্য দেন যাতে বাদীর সামাজিক মান ক্ষুন্ন হয় । এ ছাড়া আগামী তিন বছরে সাংবাদিক মুছাকে দেখে নেবে বলে প্রাণ নাশের হুমকি দেন । এ ঘটনার পর সাংবাদিক আবু মুছা জীবন সামাজিক ভাবে তার মানহানি হয়েছে উল্লেখ করে প্রাণ নাশের হুমকি ও মানহানির মামলাটি দায়ের করেন  ।

অনলাইন আপডেট

আর্কাইভ