ঢাকা, শনিবার 8 September 2018, ২৪ ভাদ্র ১৪২৫, ২৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

রাসিক নির্বাচন বাতিল চেয়ে ট্রাইব্যুনালে বুলবুলের মামলা

রাজশাহী অফিস : নানান অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচন বাতিল চেয়ে আদালতে মামলা করেছেন বিএনপির পরাজিত প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বৃহস্পতিবার বিকেলে রাজশাহীর নির্বাচনী ট্রাইব্যুনালে নয়জনকে বিবাদী করে মামলাটি দায়ের করেন তিনি।
মামলায় নির্বাচনের বিভিন্ন অসঙ্গতি, ক্ষমতাসীনদের কেন্দ্র দখল, নির্ধারিত সময়ের আগেই মেয়রপদের ব্যালট শেষ হয়ে যাওয়ার অভিযোগ আনা হয়েছে। মামলা করার কথা স্বীকার করে বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের সদ্যসমাপ্ত নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে মামলাটি করা হয়েছে। তার পক্ষে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবুল কাসেম নির্বাচনী ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন বলে জানান তিনি। মামলায় প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, জেলা রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বিজয়ী প্রার্থীসহ নয়জনকে বিবাদী করা হয়েছে। মামলার আরজিতে ঘোষিত রাসিক ফলাফল বাতিল করে বুলবুলকে মেয়র হিসেবে ঘোষণার দাবি করা হয়েছে। আইনজীবীদের একজন অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী জানান, আবুল কাসেমের নেতৃত্বে পাঁচজন আইনজীবী মামলার শুনানিতে অংশ নেন। শুনানি শেষে বিচারক আবু সাঈদ মামলাটি আমলে নেন এবং বিবাদীদের বিরুদ্ধে নোটিশ জারি করেন। এর আগে গত ৩০ জুলাই দলীয় প্রতীকে ১৩৮ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

যুবলীগ সেক্রেটারির মৃত্যু : মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে রাজশাহী জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এএইচএম খালিদ ওয়াসি কেটু ইন্তিকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার ভোররাতে ঢাকার আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এর আগে গত সোমবার সকালে তার মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়। তখন রাজশাহী নগরীর হড়গ্রাম এলাকার বাড়ি থেকে তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেদিন দুপুরে তার মাথায় অস্ত্রপচার করা হয়। বৃহস্পতিবার সকালে তাকে হেলিকপ্টারযোগে ঢাকায় নেয়া হয়। কেটুর গ্রামের বাড়ি জেলার রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফরাদপুরে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। শুক্রবার বাদ মাগরিব নগরীর হড়গ্রাম এলাকায় জানাযা নামায শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ