ঢাকা, শনিবার 8 September 2018, ২৪ ভাদ্র ১৪২৫, ২৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বাচ্চু হত্যার বাকী দুই জঙ্গি শ্রীনগরে গুলীবিনিময়কালে নিহত

মুন্সীগঞ্জ সংবাদদাতা : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় পুলিশের চেকপোস্টে হামলা চালানোর সময় গুলীতে দুই জঙ্গি নিহত হয়েছে। এরা লেখক-প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিল বলে দাবি করছে পুলিশ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দিনগত রাত ২টার দিকে শ্রীনগরের সাতগাঁও এলাকার কে সি রোডে এ গুলীবিনিময় হয়। এসময় আহত হয়েছেন পুলিশের তিন সদস্যও। আহত পুলিশ সদস্যরা হলো এএসআই মাসুদুর রহমান, এএসআই ইলিয়াস ও কনস্টেবল তানিম। তিনজনই মুন্সীগঞ্জ সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

শুক্রবার সকালে জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানান, কে সি রোডের শ্রীনগর চেকপোস্টে দায়িত্ব পালন করছিল পুলিশ। এ সময় জঙ্গি সদস্যরা তাদের ওপর হামলা চালায়। তখন পুলিশের সঙ্গে জঙ্গিদের গুলীবিনিময়কালে কাকা ওরফে শামীম ও এখলাস নামে দু’জন নিহত হয়। 

এ দু’জন প্রকাশক বাচ্চু হত্যার সঙ্গে সরাসরি জড়িত উল্লেখ করে জায়েদুল আলম বলেন, এদের বাড়ি জামালপুর জেলায়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলী উদ্ধার করেছে পুলিশ। বিস্তারিত সংবাদ সম্মেলনে জানানো হবে জানান এসপি।

গত ১১ জুন সন্ধ্যায় মুন্সীগঞ্জ সিরাজদিখানের পূর্ব কাকালদী গ্রামে দুর্বৃত্তদের গুলীতে নিহত হন শাহজাহান বাচ্চু (৬০)। দু'টি মোটরসাইকেলে এসে তাকে গুলী করার পর দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। বাচ্চু একটি প্রকাশনা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। মুক্তচিন্তার লেখক বাচ্চু লেখালেখি করতেন বিভিন্ন ব্লগ ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও।

গত ২৭ জুন রাতে বাচ্চু হত্যার ‘প্রধান পরিকল্পনাকারী’ জেএমবি সদস্য আব্দুর রহমান পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ