ঢাকা, শনিবার 8 September 2018, ২৪ ভাদ্র ১৪২৫, ২৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সোনারগাঁয়ে যুবলীগ নেতাকে বহিষ্কারের দাবি

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : সোনারগাঁয়ে আবারও জাকির ওরফে পলিথিন জাকির বিতর্কিত। একাদিক হত্যা মামলাসহ প্রায় এক ডজন মামলার আসামী ও শীর্ষ নৌ-চাঁদাবাজ জাকির ওরফে পলিথিন জাকিরকে এবার উপজেলার পিরোজপুর ইউনিয়ন যুবলীগ কমিটির সভাপতি পদটি থেকে বাতিলের দাবী উঠেছে।

সম্প্রতি পিরোজপুর ইউনিয়নের ওয়ার্ড কমিটি গঠনের ব্যপারে নির্দেশনায় বিতর্কিত যুবলীগ সভাপতি জাকিরকে সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

তার বিরুদ্ধে অভিযোগ ছিল, কান্দারগাঁও গ্রামের মন্তাজউদ্দিনের ছেলে জাকির ওরফে পলিথিন জাকির তার এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ, মাদক ব্যবসার নিয়ন্ত্রণ ও মেঘনা নদীতে চলাচলরত নৌযান থেকে চাঁদাবাজি, হত্যা মামলাসহ প্রায় এক ডজন মামলা বৈধ করতেই পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পদটি মোটা অংকের অর্থের বিনিময়ে (২০ লাখ টাকা ) সে কিনে নেয়। 

কিন্তু এই বিতর্কিত ব্যক্তিকে যুবলীগের কমিটিভুক্ত করায় তখন তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সূত্রপাত হয়েছিল এবং মিডিয়াতেও ফলাও করে প্রচার হয়েছিল। তাই ক্ষুব্ধ নেতাকর্মীরা এ বিষয়ে তখন দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপের দাবি জানিয়েছিল ।

সম্প্রতি বৈদ্যোরবাজার খেয়া ঘাটে চাঁদাবাজির অভিযোগে তার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে এলাকাবাসী এবং সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছেন।

এছাড়াও ইউনিয়ন যুবলীগের সভাপতি পদটির দাপটে, ইউনিয়ন যুবলীগের সভাপতি পলিথিন জাকিরের নেতৃত্বে মেঘনা নদীর তীরবর্তী জৈনপুর, রতনপুর, ভবনাথপুর ও ছয়হিস্যা মৌজায় ইউনিক গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের পক্ষে সে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে কৃষকদের ফসলী জমিতে বালু ভরাট করছে বলে অভিযোগ উঠেছে।

এই বালু ভরাটকে কেন্দ্র করে কান্দারগাঁও এলাকায় কয়েক বছরে খুন হয়েছে ৩ টি। প্রায় ৬ মাস বালু ভরাটের কাজ বন্ধ থাকলেও জাকির হোসেন ওরফে পলিথিন জাকিরের নেতৃত্বে আবার গত কয়েকদিন ধরে নীরিহ ও গরীব কৃষকদের ফসলী জমিতে বালু ভরাট চলছে ।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সুত্র জানায়, রহস্যজনক কারনে প্রশাসন অভিযানে যাওয়ার আগে জাকিরকে মুঠোফোনে জানিয়ে দেয়। উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কান্দারগাঁও গ্রামের পলিথিন জাকিরের নেতৃত্বে একটি প্রভাবশালী সিন্ডিকেট তৈরী করে এভাবেই দিন রাত কৃষি জমিতে বালু ভরাট করে আসছে। কৃষকদের ফসলী জমি রক্ষা করতে কয়েকটি গ্রামের শত শত নারী-পুরুষ বিগত কয়েক বছর ধরে মানব বন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রশাসনের কর্তা ব্যক্তিদের কাছে স্মারকলিপি দিয়েও কোন সুফল পাচ্ছেনা। 

তাই এবার ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে আওয়ামী যুবলীগের ভাবমুর্তি রক্ষার্থে পলিথিন জাকিরকে পিরজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতির পদ ও দল থেকে চিরতরে বহিস্কারের দাবী জানিয়েছে উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুকে। এ বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপের দাবীও জানান তারা। 

তারা আরো দাবী করেন, যোগ্য ব্যক্তিকে যোগ্য পদ দিয়ে সোনারগাঁয়ে যুবলীগের শক্তিশালী ভিত রচনা করা হোক।

এ বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও পিরোজপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রকৌশলী আহম্মাদ আলী তানভীর। এ বিষয়ে জাকির বলেন, আমাকে বাদ দেয়া এতই সহজ ? ৬১ সদস্যের কমিটিতে ৩১ জনই আমার পোলাপান। আমাকে ছাড়াতো কোরামই করতে পারবে না । আবার সিদ্ধান্ত প্রহণ কি ভাবে করবে ? এটা মামুর হাতের মোওয়া ?

অনলাইন আপডেট

আর্কাইভ