ঢাকা, শনিবার 8 September 2018, ২৪ ভাদ্র ১৪২৫, ২৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপির ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করবে স্থায়ী কমিটি

স্টাফ রিপোর্টার : আগামী ১০ ও ১১ সেপ্টেম্বর সোম ও মঙ্গলবার দলের ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। ওই দুই দিন সন্ধ্যা ৭টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে তাঁদের মতামত ও পরামর্শ শুনবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির শীর্ষ নেতারা। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসা, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়, ভোটের আগে সংসদ ভেঙে দেওয়া ও তফসিলের আগে সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে আন্দোলন চালিয়ে যেতে করণীয় ঠিক করতে দলের বিভিন্ন সারির নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করছে বিএনপির স্থায়ী কমিটি। এসব বৈঠকে নেতাদের মতামত ও পরামর্শ শুনছে বিএনপির নীতিনির্ধারণী ফোরাম। এরই অংশ হিসেবে দলের ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টাদের এ বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আতাউর রহমান ঢালী জানান, বিএনপির বিভিন্ন সারির নেতাদের সঙ্গে স্থায়ী কমিটির বৈঠকে নেতাদের কাছ থেকে পাওয়া পরামর্শ ও মতামত শুনে তা লন্ডনে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে জানানো হবে। পরে তাঁর সঙ্গে আলোচনা করে পরবর্তী করণীয় নির্ধারণ করবে দলটি।
এ ছাড়া পরে দলের যুগ্ম মহাসচিব ও বিভিন্ন সম্পাদকের সঙ্গে বৈঠক করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। এ ছাড়া চলতি সপ্তাহে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।
এর আগে বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের পরে বিএনপির সাংগঠনিক জেলা সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন স্থায়ী কমিটির সদস্যরা। ওই বৈঠকে তৃণমূল নেতাদের মতামত ও পরামর্শ শোনেন দলের সিনিয়র নেতারা।

অনলাইন আপডেট

আর্কাইভ